গোলন্দাজ সিনেমার টিজার চলে এল, এবার দেখার কত গোল দিতে পারে

গোলন্দাজ

জাস্ট দুনিয়া ব্যুরো: গোলন্দাজ সিনেমা নিয়ে শুরু থেকেই বাংলার সিনেমাপ্রেমীদের মধ্যে একটা উত্তেজনার ধিকি ধিকি আগুন জ্বলতে শুরু করেছিল। হবে নাই বা কেন বাঙালি তো খেলাপ্রেমী আর তা যদি হয় ফুটবল তাহলে আবেগের বিস্ফোরণ যে ঘটবে তা নিয়ে কোনও দ্বিমত থাকতে পারে না। হ্যাঁ, আর সে কারণেই গোলন্দাজ সিনেমা আসছে বা তৈরি হচ্ছে ঘোষণা হওয়ার পর থেকেই আসলে অপেক্ষাটা শুরু হয়ে গিয়েছিল।

শুধু কী সিনেমাপ্রেমীদের মধ্যে সেই অপেক্ষা? মোটেও না। এবার এই তালিকায় রয়েছে গোটা বাংলার ফুটবলপ্রেমীরাও। যাঁদের অপেক্ষা সিনেমাপ্রেমীদের থেকে কোনও অংশে কম নয় বরং একটু বেশি হলেও অত্যুক্তি করা হবে না। সেই গোলন্দাজের টিজার এসে গেল বাঙালির নতুন বছরের প্রথম দিন।

গোলন্দাজের মুখ্য চরিত্রে রয়েছেন দেব। এসভিএর-এর পরিচালনায় এই ছবি পরিচালনা করেছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। নগেন্দ্র প্রসাধ সর্বাধিকারির জীবনের উপরই তৈরি হয়েছে এই সিনেমা। এক কথায় তিনিই বাংলার ফুটবলের জনক। তাঁর হাত ধরেই হেয়ার স্কুলে প্রথম তৈরি হয়েছিল খেলার মাঠ। তাঁর নামেই রাখা হয় সেই মাঠের নাম। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে যেভাবে বদলেছে ফুটবল সেভাবেই ক্রমশ হারিয়ে গিয়েছে নগেন্দ্র প্রসাদের নাম। বাঙালির ফুটবলপ্রেমকে আরও একবার চাগিয়ে দিতেই মনে করিয়ে দেওয়া সেই মানুষটিকে।

দেব ছাড়াও এই সিনেমায় অভিনয় করতে দেখা যাবে অনির্বাণ ভট্টাচার্য, ইশা সাহা, ইন্দ্রাশিস রায়। স্রীকান্ত আচার্য, জন ভট্টাচার্যসহ আরও অনেককে। মেজর ফ্রেডরিক জনসনের ভূমিকায় দেখা যাবে অ্যালেক্স ও’নীলকে। এই ছবি মুক্তি পাওয়ার কথা ১৩ অগস্ট ২০২১।

এই ছবির গল্প লিখেছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায় ও দুলাল দে। গান লিখেছেন শ্রীজাত। সুর দিয়েছেন বিক্রম ঘোষ। এদিন টিজার রিলিজ হওয়ার সঙ্গে সঙ্গে গোলন্দাজ নিয়ে আগ্রহ যেন আর কয়েকধাপ এগিয়ে গিয়েছে।

এক নজরে দেখে নেওয়া যাক এই ছবিতে কাকে কোন ভূমিকায় দেখা যাব। নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারির ভূমিকায় পাওয়া যাবে দেবকে। মেজর ফ্রেডরিক হচ্ছেন অ্যালেক্স ও’নীল। ভার্গবের ভূমিকায় থাকবেন অনির্বাণ ভট্টাচার্য। কমলিনী হচ্ছে ইশা সাহা। জীতেন্দ্রর ভূমিকায় ইন্দ্রাশিস রায়। সূর্যকুমার সর্বাধিকারির ভূমিকায় থাকছেন শ্রীকান্ত আচার্য। বিনোদ হচ্ছেন জন ভট্টাচার্য।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)