Gaspard Ulliel প্রয়াত ৩৭-এই, স্কি করতে গিয়ে দুর্ঘটনা

Gaspard Ulliel

জাস্ট দুনিয়া ডেস্ক: ফরাসী তারকা অভিনেতা Gaspard Ulliel স্কি করতেগিয়ে দুর্ঘটনায় প্রাণ হারালেন। বুধবার দুর্ঘটনার কবলে পড়েন তিনি। তাঁর পরিবারের তরফে খবরের সত্যতা নিশ্চিত করা হয়েছে বলে খবর আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে। বয়স হয়েছিল ৩৭। টেলিভিশন থেকে সিনেমা, সর্বত্র অবাধ বিচরণ ছিল গ্যাস্পারের। কিন্তু খুব তাড়াতাড়ি শেষ হয়ে গেলেন এই প্রতিভা। এখনই শীর্ষ ফরাসি অভিনেতাদের তালিকায় নাম নেওয়া হতো তাঁর। ২০০৭-এ মুক্তিপ্রাপ্ত ‘হান্নিবাল রাইসিং’ কান্নিবালের চরিত্রে নজর কেড়ে নিয়েছিলেন সঙ্গে পেয়েছিলেন আন্তর্জাতিক স্বীকৃতিও। ‘মুন নাইট’ ছবিতেও নিজের অভিনয়ের জাত চিনিয়েছিলেন তিনি।

জানা গিয়েছে, মঙ্গলবার স্কি করার সময় কোনও এক ব্যক্তির সঙ্গে ধাক্কা লাগে তাঁর।‌ ধাক্কা লাগার পর তিনি পড়ে গিয়েছিলেন নাকি শুধু ধাক্কাতেই এতটা গুরুতর চোট লাগল তা নিশ্চিত করে জানা যায়নি। তাতেই মাথায় গুরুতর চোট পান অভিনেতা। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চোট এতটাই গুরুতর ছিল যে কোনও চিকিৎসাতেই সাড়া মেলেনি। শেষ পর্যন্ত বুধবার তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

স্কি করার সময় এক এক জনের গতি প্রচন্ড বেশি থাকে। আর সেই গতিতেই ধাক্কা লাগায় চোট এতটা গুরুতর হয়ে যায় বলেই মনে করা হচ্ছে। ঘটনাস্থল থেকে হেলিকপ্টারে গ্যাস্পারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। ফরাসী অস্কার সিজার পুরস্কারও পেয়েছিলেন গ্যাস্পার ২০১৭-তে সেরা অভিনেতা হওয়ার জন্য।

২০০৫-এ প্রতিভাবাণ অভিনেতা হওয়ার জন্য আগেই একবার এই পুরস্কার পান তিনি। তাঁর সমসাময়িক অভিনেতা পিয়ের নিনে প্রথম টুইট করে জানান গ্যাস্পারের মৃত্যুর কথা। তিনি লেখেন, ‘‘হৃদয় ভেঙে গিয়েছে। গ্যাস্পার একজন উদার, দয়াবাণ, সুন্দর ও প্রতিভাবাণ মানুষ ছিল।’’মাত্র ১১ বছর বয়সে কাজ শুরু করেছিলেন তিনি। নবাগত হিসেবে ২০০৩ ও ২০০৪-এ সিজার পুরস্কারের জন্য মনোনিত হয়েছিলেন। শেষ পর্যন্ত ২০০৫-এ সেই পুরস্কার তাঁর হাতে ওঠে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)