বিপাকে কঙ্গনা রানাউত, তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের কলকাতায়

বিপাকে কঙ্গনা রানাউত

জাস্ট দুনিয়া ব্যুরো: বিপাকে কঙ্গনা রানাউত আবার। এর আগে টুইটার তাঁর অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে মন্তব্যের জেরে। জানা গিয়েছে সারাজীবনের জন্যই বন্ধ করে দেওয়া হয়েছে টুইটার হ্যান্ডল। এবার এফআইআর-এর মুখে পড়তে হল বলিউড অভিনেত্রীকে। বাংলায় বিধানসভা ভোটের পর থেকেই তৃণমূল ও মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে নানান কটূক্তি করে যাচ্ছিলেন সোশ্যাল মিডিয়ায়। বাংলার ভোট পরবর্তী হিংসা নিয়েও মন্তব্য করতে দেখা গিয়েছে তাঁকে। যে কারণে টুইটার হ্যান্ডল বন্ধ করা হয়েছিল সে কারণেই এ বার তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থার পথে হাঁটল তৃণমূল।

উল্টোডাঙা থানায় বাংলার মুখ্যমন্ত্রী সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য, ভুল তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে এফআইআর করা হল। এফআইআর করলেন ঋজু দত্ত নামে এক ব্যক্তি। তাঁর বক্তব্য, কঙ্গনা রানাউতের মতো একজন বিখ্যাত মানুষ যদি বিভ্রান্তি ছড়ান তাহলে তার প্রভাব সরাসরি পড়বে সাধারণ মানুষের উপর। আর সেটা ঠিক নয়।

জানা যাচ্ছে তাঁর অভিযোগ নিয়েছে উল্টোডাঙা থানা। এর আগেও কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। ভোটের ফল প্রকাশের পরই তিনি যাযা মন্তব্য করছিলেন তার বিরুদ্ধে কলকাতা পুলিশে ই-মেলে অভিযোগ দায়ের করেছিলেন আইনজীবী সুমিত চৌধুরী।

ভোটের ফলের পরই কঙ্গনা নরেন্দ্র মোদীকে উদ্দেশ্য করে লেখেন, ‘‘খল নায়ক হতে গেলে রাবনের মতো হয়ে উঠুন। ঠিক যেমন মমতা দিদি।’’ হিন্দু-মুসলিম নিয়েও তিনি নানা মন্তব্য করেন। যেটা ধর্মীয় বিশ্বাসকে আঘাত করতে পারে বলেই মনে করা হচ্ছে। তাঁর টুইটে এও লেখা হয়, বাংলাদেশি ও রোহিঙ্গারা মমতার সব থেকে বড় শক্তি। এর পর  থেকে বাংলায় হিন্দুর সংখ্যা কম এবং বাংলায় মুসলিমরা সব থেকে গরীব গোটা ভারতের তুলনায়।

তিনি পশ্চিমবঙ্গকে কাশ্মীরের সঙ্গেও তুলনা করেছেন। তাঁর দাবি, যেখানে যেখানে বিজেপি জিতেছে যেমন অসম ও পুদুচেরীতে কোনও হিংসার ঘটনা ঘটেনি। মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কেও এমন কিছু শব্দ তিনি ব্যবহার করেছিলেন যা টুইটারের নিয়ম বহির্ভূত।  তাঁকে রাবনের সঙ্গে তুলনা করেন কঙ্গনা। এমনই নানা অযাচিত মন্তব্য করে বিপাকে কঙ্গনা রানাউত । তবে তিনি দমে যাওয়ার মানুষ নন। আগেই জানিয়ে দিয়েছেন টুইটার হ্যান্ডল বন্ধ করে তাঁকে আটকানো যাবে না। আরও অনেক মঞ্চ রয়েছে যেখানে তিনি প্রতিবাদ চালিয়ে যাবেন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)