অসুস্থ মিমি চক্রবর্তী, ডিহাইড্রেশনের সঙ্গে রক্তচাপ, চিন্তা বাড়াচ্ছে ভুয়ো টিকা

অসুস্থ মিমি চক্রবর্তী

জাস্ট দুনিয়া ব্যুরো: অসুস্থ মিমি চক্রবর্তী নিয়েছিলেন ভুয়ো টিকা। শুক্রবার রাত থেকে বিভিন্ন সমস্যা হতে শুরু করে। গত বুধবার কসবার ভুয়ো টিকাকেন্দ্র থেকে টিকা নিয়েছিলেন তিনি। তার পর তাঁরই তৎপড়তায় ধরা পড়েন সেই দেবাঞ্জন, ভুয়ো টিকাকেন্দ্রের সর্বেসর্বা। এর পর অবশ্য মিমি ইনস্টাগ্রামে ভিডিও পোস্ট করে জানিয়েছিলেন তিনি সুস্থই রয়েছেন তাই যেন কেউ আতঙ্কিত না হয়। এদিকে সেই কেন্দ্র থেকে ইতিমধ্যেই প্রচুর মানুষ টিকা নিয়েছেন। তাঁদেরও পরীক্ষা চলছে। সবার না হলেও কয়েকজনের নানা রকম সমস্যা দেখা দিয়েছে। কিন্তু মিমি আশ্বস্ত করায় অনেকেই হাঁফ ছেড়ে বেঁচেছিলেন।

এবার স্বয়ং অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তীই অসুস্থ হয়ে পড়ায় আতঙ্ক বাড়াটাই স্বাভাবিক। জানা গিয়েছে হঠাৎই তাঁর রক্তচাপ কমে গিয়েছে। সঙ্গে রয়েছে পেট ব্যথা। দেখা দিয়েছে ডিহাইড্রেশন। এই সব এক সঙ্গে হওয়ায় খুবই দুর্বল হয়ে পড়েছেন তিনি। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে কবসার ভুয়ো টিকার প্রভাবেই এই সব হচ্ছে কিনা। শনিবার ভোরে তাঁর শরীর এতটাই খারাপ হয়ে যায় যে ডাক্তারকে বাড়িতে ডাকতে বাধ্য হন তিনি। ওষুধের সঙ্গে আপাতত বিশ্রামের উপদেশ দিয়েছেন ডাক্তার।

এক তো অভিনয়ের পাশাপাশি রাজৈতিক কাজ থাকে। যে কারণে সারাদিনই ব্যস্ত থাকতে হয় তাঁকে। তার উপর ভুয়ো টিকা নেওয়ার পর যে একটা মানসিক চাপ সৃষ্টি হয়েছিল সেটাও অস্বীকার করার নয়। তার প্রভাবও হতে পারে বলে মনে করা হচ্ছে। তবে বিশ্রাম ও ওষুধের প্রভাব দেখেই পরবর্তী চিকিৎসার কথা ভাববে ডাক্তার।

জানা গিয়েছে এই ভুয়ো ভ্যাকসিন দেওয়া হয়েছিল অ্যান্টিবায়োটিক জলে গুলে বা এমনি জলে পাউডার গুলে। তবে মনে করা হচ্ছিল এতে বিশেষ কোনও ক্ষতি হবে না। বুধবার কসবার সেই ভুয়ো টিকাকেন্দ্র থেকে টিকা নেওয়ার পর সেখানকার কর্তাদের কাছে সংশাপত্র চেয়ে পাননি মিমি। আসেনি কোনও মেসেজও। তার পরই তাঁর সন্দেহ হয় এবং ঘটনাটি পুরোসভায় ও থানায় জানান।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)