বিজ্ঞাপন বন্ধ শাহরুখের, ছেলে আরিয়ানের মাদক-কাণ্ডে জড়িয়ে পড়াই কারণ

বিজ্ঞাপন বন্ধ শাহরুখের

জাস্ট দুনিয়া ডেস্ক: বিজ্ঞাপন বন্ধ শাহরুখের, ছেলে আরিয়ান মাদক-কাণ্ডে জড়িয়ে পড়ার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে অনলাইনে শিক্ষাদানকারী একটি সংস্থা। শাহরুখ খান ওই সংস্থার ব্রান্ড অ্যাম্বাসাডরও ছিলেন। তবে সংস্থার বিজ্ঞাপন করানো বন্ধ করালেও ওই সংস্থা শাহরুখকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর পদ থেকে সরিয়েছে কি না, তা এখনও স্পষ্ট নয়। গত শনিবার রাতে মুম্বই থেকে একটি প্রমোদতরী গোয়ার উদ্দেশে রওনা হয়। সেই প্রমোদতরীতে ছিলেন শাহরুখের ছেলে আরিয়ান খানও। ওই রাতে প্রমোদতরী থেকে নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র আধিকারিকেরা ৮ জনকে আটক করে। মাদক সেবন এবং বিক্রিবাটার অভিযোগ ছিল তাঁদের বিরুদ্ধে। প্রমোদতরীতেই হাতেনাতে ওই ৮ জনকে ধরা হয় বলে জানায় এনসিবি।

৮ জনের মধ্যে শাহরুখ-পুত্র আরিয়ান ছিলেন। পরের দিন অর্থাৎ রবিবার মুম্বই এনে তাঁকে গ্রেফতার করা হয়। এর পর থেকেই অনলাইন শিক্ষাদানের ওই নামী সংস্থাটির বিজ্ঞাপন-মুখ শাহরুখ খানকে সরিয়ে দেওয়ার দাবি জোরালো হচ্ছিল সোশ্যাল মিডিয়ায়। শনিবার ওই সংস্থার তরফে জানানো হল, শাহরুখকে দিয়ে করানো সব বিজ্ঞাপন আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে।

আরিয়ান মাদক-কাণ্ডে জড়িয়ে পড়ার পর থেকে শাহরুখেরও সমালোচনা হচ্ছে বিভিন্ন মহলে। একই সঙ্গে সমালোচনার মুখে পড়েছে অনলাইন শিক্ষাদানকারী ওই নামী সংস্থাও। অনলাইন শিক্ষাদানকারী ওই সংস্থার সঙ্গে ২০১৭ সালে বিজ্ঞাপনী চুক্তি হয় শাহরুখের। ওই সংস্থার হয়ে শাহরুখ যে বিজ্ঞাপনগুলি করেছিলেন তার মধ্যে শিশুদের শিক্ষা সংক্রান্ত বিজ্ঞাপনও ছিল। সেই বিজ্ঞাপনের উল্লেখ করেই অনেকে শাহরুখের সমালোচনায় নেমে পড়েন। যাঁর নিজের ছেলে এমন মাদক-কাণ্ডে জড়িয়ে পড়ে, তিনি কী ভাবে শিশুদের শিক্ষা সম্পর্কে বিজ্ঞাপন করেন, তাঁর সে অধিকারই নেই বলে আপত্তি তোলেন অনেকে। ওই সংস্থার বিজ্ঞাপন বন্ধেরও দাবি ওঠে। এ বার বিজ্ঞাপন বন্ধ শাহরুখের, ওই সংস্থার উপর চাপ বাড়তে থাকায়।

অন্য দিকে, আরিয়ানের জামিন সংক্রান্ত জটিলতা শনিবার আরও খানিকটা বেড়েছে। ৯ অক্টোবর মাসের দ্বিতীয় শনিবার। ১০ অক্টোবর রবিবার। পর পর দু’দিন ম্যাজিস্ট্রেট কোর্ট বন্ধ। তাই সোমবারের আগে এনডিপিএস আদালতে আরিয়ানের জামিনের আবেদন করা কোনও ভাবে সম্ভব নয়। আরিয়ান এই মুহূর্তে আর্থার রোড জেলে রয়েছেন। গত বৃহস্পতিবার মুম্বই কোর্ট আরিয়ানকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)