সোনিকার মৃত্যুতে চার্জ গঠন, আদালতের নির্দেশে বিক্রমের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা

সোনিকার মৃত্যুতে চার্জবিক্রম ও সোনিকা

জাস্ট দুনিয়া ব্যুরো: সোনিকার মৃত্যুতে চার্জ গঠনের নির্দেশ দিল আলিপুর আদালত। মডেল সোনিকা সিং চৌহানের মৃত্যুর প্রায় সাড়ে তিন বছর পরে আদালত ওই মামলায় অনিচ্ছাকৃত খুনের অভিযোগেই চার্জ গঠনের নির্দেশ দিয়েছে। অভিষুক্ত অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। সরকারি আইনজীবী এবং বিক্রমের আইনজীবীর সওয়াল-জবাব শুনে আলিপুর আদালতের ষষ্ঠ অতিরিক্ত জেলা বিচারক পুষ্পল শতপথি মঙ্গলবার অনিচ্ছাকৃত খুনের মামলায় চার্জ গঠনের নির্দেশ দিয়েছেন।

২০১৭ সালের ২৯ এপ্রিল ভোর রাতে পার্টি সেরে ফিরছিলেন বিক্রম চট্টোপাধ্যায় ও সোনিকা সিং চৌহান। তদন্তে জানা যায়, দুর্ঘটনার আগে বিক্রমের গাড়ির গতিবেগ ছিল ১০০ কিলোমিটারেরও বেশি। গড়িয়াহাট মোড় থেকে রাসবিহারী মোড়ের দিকে যাচ্ছিল সাদা রঙের টয়োটা করোলা অলটিস গাড়িটি। অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় নিজেই গাড়িটি চালাচ্ছিলেন। পাশে বসে ছিলেন বান্ধবী সোনিকা সিংহ চৌহান। আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি ডিভাইডারে ধাক্কা মারে। ওই ঘটনায় মৃত্যু হয় তাঁর।


বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্ক

এই ঘটনায় মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগ উঠেছিল বিক্রমের বিরুদ্ধে। গ্রেফতারও হয়েছিলেন টলিউডের এই অভিনেতা। তার পর নিম্ন আদালতে মামলা চলছিল। এর পরে ওই মামলা থেকে অব্যাহতি চেয়ে বিক্রম কলকাতা হাইকোর্টে আবেদন করেন। সেই মামলার শুনানিতে বিক্রমের আবেদন খারিজ করে দেন বিচারপতি। জানিয়ে দেন, মামলাটি নিম্ন আদালতে বিচারাধীন। তাই বিষয়টিতে হাইকোর্ট হস্তক্ষেপ করবে না।

একই সঙ্গে হাইকোর্ট জানায়, ভারতীয় দণ্ডবিধির ৩০৪এ অর্থাৎ গাফিলতির কারণে মৃত্যু না কি ৩০৪ পার্ট-টু অর্থাৎ অনিচ্ছাকৃত খুন কোন ধারায় মামলার চার্জ গঠন করা হবে, সে সিদ্ধান্ত নিম্ন আদালতকেই নিতে হবে। নিম্ন আদালতে মামলা ফিরে আসার প্রায় ১০ মাস পরে বিচারক সোনিকার মৃত্যুতে চার্জ গঠনের নির্দেশ নির্দেশ দেন।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)