অসুস্থ বাপ্পি লাহিড়ী-র কথা বন্ধ! কোভিড আক্রান্ত হয়েছিলেন

অসুস্থ বাপ্পি লাহিড়ী

জাস্ট দুনিয়া ডেস্ক: অসুস্থ বাপ্পি লাহিড়ী, গত ৫ মাস ধরে। গত এপ্রিল মাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন সুরকার, গায়ক বাপ্পি লাহিড়ী। তার পর থেকেই শারীরিক অবস্থার অবনতি হয়। এখন তিনি কোভিডমুক্ত হলেও রীতিমতো অসুস্থই রয়েছে। কোভিড পরবর্তী নানান শারীরিক সমস্যার সঙ্গে লড়াই করছেন তিনি। তিনি বাপ্পি লাহিড়ী, তাঁকে নিয়ে সাধারণ মানুষের উদ্বেগ তো থাকবেই। তাঁর গান, তাঁর সুরের গুনমুগ্ধ ভক্ত ছড়িয়ে রয়েছে গোটা বিশ্বে। তাঁদের কাছেই হঠাৎ বাপ্পি লাহিড়ীর কণ্ঠ হারানোর খবর পৌঁছতে তা নিয়ে শুরু হয়ে যায় আলোচনা। যা মেনে নেওয়া তাঁর ভক্তদের জন্য কঠিন।

সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, বাপ্পি লাহিড়ীর ছেলে বাপ্পা লাহিড়ী জানিয়েছেন, কণ্ঠ হারানো নিয়ে যে খবর রটেছে তা একদমই সত্যি নয়। ডাক্তারের পরামর্শেই গলাকে বিশ্রাম দিতে কথা বন্ধ রেখেছেন তিনি। তবে, ভক্তকূলের কাছে এই কথাই কি আর যথেষ্ট হতে পারে? সামনে থেকে তাঁকে না দেখতে পেলে স্বস্তি মেলা সম্ভব নয়। যদিও বাপ্পি লাহিড়ীর ফেসবুক বলছে, তিনি সুস্থই রয়েছে। জুলাইয়ে ভ্যাকসিন নেওয়ার ছবিও পোস্ট করেছিলেন। জুলাইয়ে তাঁকে ইন্ডিয়ান আইডলের মঞ্চেও দেখা গিয়েছিল। সেখানে তাঁর বদলে যাওয়া গলাও মানুষ শুনেছে। তবে একদম কথা বলতে পারছেন না সেটা হয়তো ঠিক নয় কিন্তু গলার সমস্যায় ভুগছেন। সে কারণেই তাঁর গলাকে বিশ্রাম দেওয়ার কথা বলা হয়েছে।

তবে বাপ্পা জানিয়েছেন, তাঁর বাবা খুবই দুর্বল রয়েছেন। সুস্থ হচ্ছেন তবে তার গতি মন্থর। কোভিডের কারণে ফুসফুসের খুব বেশি পরিমাণে সংক্রমণ হয়েছে যার ফলে সুস্থ হতে সময় লাগছে। তবে যেটা রটছে কথা বলা নিয়ে তা সত্যি নয় বলেই তিনি বার বার জানানোর চেষ্টা করেছেন। তিনি জানিয়েছেন, কথা না বলাটা চিকিৎসারই অংশ। চিকিৎসকের পরামর্শেই কথা বলা বন্ধ রয়েছে। তবে তাঁর আশা পুজোর আগেই বাপ্পি লাহিড়ী সুস্থ হয়ে উঠবেন। এমনকী বাপ্পার বিশ্বাস পুজোর সময় ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে যে গানের রেকর্ডিং রয়েছে সেটাও বাপ্পি লাহিড়ী করতে পারবেন।

একটা সময় বলিউডে রাজত্ব করেছেন বাপ্পি লাহিড়ী। ৮০-র দশকের ছেলে-মেয়েরা তাঁর গান শুনতে শুনতেই বড় হয়েছেন। মিঠুন চক্রবর্তীর লিপে বাপ্পি লাহিড়ীর গলা এক সময় সাফল্যের শিখরে পৌঁছে গিয়েছিল। অন্য ধারার মিউজিকে তিনি মন জিতে নিয়েছিলেন সঙ্গীতপ্রেমীদের। যা মানুষকে উত্তাল করত। পূজো থেকে পার্টি, বিয়ে থেকে একলা ঘরে—বাপ্পি লাহিড়ীর গান ছিল সেই সময়ের সঙ্গী। পরবর্তী সময়েও নতুন প্রজন্মকে তিনি একাধিক হিট গান উপহার দিয়েছেন। মনে আছে তো সেই, ‘তুনে মারি ইন্ট্রিয়া অর দিলমে বাজি ঘণ্টিয়া’—যা বর্তমান প্রজন্মকেও নাচিয়ে দিয়েছিল। তাঁর দ্রুত সুস্থতা কামনা করছে গোটা দেশ।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)