Bappi Lahiri প্রয়াত, ৬৯ বছরেই শেষ হল পথ চলা

Bappi Lahiri Died

জাস্ট দুনিয়া ডেস্ক: সঙ্গীত পরিচালক, গায়ক Bappi Lahiri শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। মৃত্যু কালে বয়স হয়েছিল ৬৯ বছর। মঙ্গলবার বেশি রাতে বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গেই তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানেই তাঁর মৃত্যু হয়। কয়েকমাস আগে কোভিডে আক্রান্ত হয়েছিলেন তিনি। তার পর থেকে শরীরে নানান সমস্যা দেখা দেয়। তা নিয়েও ভুগছিলেন। তার মধ্যেই টেলিভিশনে একটি রিয়ালিটি শো-য়েও তাঁকে দেখা গিয়েছে। মাঝে অসুস্থতার কারণে কিছুদিনের জন্য কথাও বন্ধ হয়ে গিয়েছিল। তার পর আবার ফিরেছিলেন কাজের দুনিয়ায়। কিন্তু এবার আর চিকিৎসার সুযোগ দিলেন না। ঘুমের মধ্যেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।

বাপ্পি লাহিড়ীর ছেলে বাপ্পা লাহিড়ী সেই সময় ছিলেন বিদেশে। বৃহস্পতিবার তিনি দেশে ফিরলেই শেষকৃত্য সম্পন্ন হবে। একমাসের বেশি সময় হাসপাতালে ভর্তি থাকার পর সোমবারই বাড়ি ফিরেছিলেন তিনি। কিন্তু মঙ্গলবার আবার তিনি অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে বাড়িতেই ডাক্তার ডাকা হয়। কিন্তু তিনি হাসপাতালে নিয়ে যেতে বলেন। হাসপাতালের ডাক্তার জানিয়েছেন, তাঁর মৃত্যু হয়েছে অবস্ট্রাকটিভ স্লিপ আপনিয়া থেকে। যাতে ঘুমের মধ্যেই শ্বাস কষ্ট দেখা দেয়।

বাপ্পি লাহিড়ীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই গোটা দেশে শোকের ছায়া নেমে আসে। সোশ্যাল মিডিয়ায় শোকবার্তা জানান সিনেমা থেকে সঙ্গীত জগতের তারকারা। অক্ষয় কুমার, অজয় দেবগনসহ বলিউডের তারকারা তাঁর মৃত্যুতে শ্রদ্ধা জানিয়েছেন। ডিস্কো ড্যান্সারের মিউজিক আর গান গোটা দেশকে নাচিয়ে দিয়েছিল তাঁর গানের তালে। ভারতীয় সিনেমায় ডিস্কো এনে দিয়েছিলেন বাপ্পি লাহিড়ীই। ‘জখমি’ দিয়ে শুরু। তবে সাফল্য আসে ‘ডিস্কো ডান্সার’এর হাত ধরে।

একটা সময় বাপ্পি লাহিড়ীর গানে লিপ মানেই মিঠুন চক্রবর্তী ছিলেন। ৮ ও ৯-এর দশকে দাঁপিয়ে বেড়িয়েছেন বলিউডে তিনি তাঁর গান নিয়ে। ডান্স ডান্স, চলতে চলতে, সাহেব থেকে এক বছরে ৩৩টি ছবিতে ১৮০টি গানের রেকর্ড করে ফেলেছিলেন। ২০১১-তে ‘ডার্টি পিকচার’-এ ‘উ লা লা’ গানটি বুঝিয়ে দেয় তিনি কতটা আধুনিক ছিলেন।  এর বাইরে বাপ্পি লাহিড়ী মানেই গা ভর্তি সোনার গয়না আর কালো চশমা। গানের সঙ্গে সঙ্গে এটাও থেকে যাবে তাঁর স্মৃতি হয়ে। তিনি বেঁচে থাকবেন তাঁর সৃষ্টিতে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)