আরিয়ান খানের জামিন হল না, বৃহস্পতিবার ফের শুনানি

আরিয়ান খানের জামিন হল নাজামিন পেলেন না আরিয়ান

জাস্ট দুনিয়া ডেস্ক: আরিয়ান খানের জামিন হল না, শাহরুখ-পুত্রের আবেদনের প্রেক্ষিতে বুধবারও শুনানি শেষ হল না বম্বে হাই কোর্টে। শুনানি শুরু হয়েছিল মঙ্গলবার। ওই দিন বিকেলে শুনানি স্থগিত হয়ে যায়। জানানো হয় বুধবার বাকি শুনানি শেষে রায় ঘোষণা করা হবে। কিন্তু বুধবার শুনানি শেষে আদালত জানাল, বৃহস্পতিবার ফের শুনানি হবে। এ দিনের শুনানি শেষে বম্বে হাই কোর্ট আরিয়ানের জামিনের আবেদনে সম্মতি দেবে বলে মনে করা হচ্ছিল। দেশের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহিতগি বম্বে হাই কোর্টে আরিয়ানের হয়ে সওয়াল করেন।

গত ২ অক্টোবর রাতে মুম্বই থেকে গোয়াগামী এক প্রমোদতরীতে অভিযান চালায় নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। সেখান থেকে আটক করা হয় আরিয়ান খান-সহ আরও ৮ জনকে। পর দিন অর্থাৎ ৩ অক্টোবর মুম্বই এনে গ্রেফতার করা হয় তাঁদের। প্রথমে পুলিশি হেফাজত এবং পরে আরিয়ানকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেয় নিম্ন আদালত। পরে একাধিক বার ওই আদালতে আরিয়ানের জামিনের আবেদন খারিজ হয়ে যায়। গত সপ্তাহেই আরিয়ানের আইনজীবী অমিত দেশাই জানান, তাঁর মক্কেলের জামিনের জন্য তাঁরা বম্বে হাই কোর্টে যাবেন। সেই মতো হাই কোর্টে আবেদন জানানো হয় আরিয়ানের তরফে। মঙ্গল বার সেই আবেদনের প্রেক্ষিতে শুনানি শুরু হয়। বুধবার শুনানি শেষে ফের তা মুলতুবি হয়ে যায়।

মঙ্গলবারই বম্বে হাই কোর্টে আরিয়ানের হয়ে সওয়াল করেন মুকুল। আরিয়ানের গ্রেফতারি এবং তাঁর হাজতবাস যে আইন বহির্ভূত, সেই দাবি করে তিনি বলেন, ‘‘বেআইনি ভাবে আরিয়ানকে গ্রেফতার করা হয়েছে। তাঁর কাছে মাদক পাওয়া যায়নি। এমনকি তাঁকে মাদক নিতেও দেখা যায়নি। পুরনো হোয়াটসঅ্যাপ চ্যাটের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে। যার সঙ্গে এই মামলার কোনও যোগই নেই।’’ এ দিনও আরিয়ানের হয়ে সওয়াল করেন মুকুল।

অন্য দিকে আরিয়ানের আইনজীবী অমিত এ দিন বলেন, ‘‘ যে হোয়াটসঅ্যাপ চ্যাটের কথা বলা হচ্ছে, তা বিকৃত করা সম্ভব। আমরা সংবাদমাধ্যম থেকে ওই চ্যাটের কথা জেনেছি। ওই চ্যাট সত্যি না মিথ্যে, সে সম্পর্কে আমাদের কোনও ধারণা নেই।’’ তিনি আরও বলেন, ‘‘কী করেছেন আরিয়ান? অভিযান চলাকালীন এনসিবি সব কিছু আটক করে। কী পাওয়া গিয়েছে? আরবাজের কাছে ৬ গ্রাম আর মুনমুনের কাছে ৫ গ্রাম চরস! কিন্তু ওরা তো বলেছিল ২১ গ্রাম আটক করা হয়েছে! এত দিন ধরে আটকে রাখা হয়েছে! আমরা নিশ্চিত, ওই হোয়াটসঅ্যাপ চ্যাট কোনও ভাবেই এই মামলায় প্রামাণ্য নথি নয়।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)