জামিন পেলেন না আরিয়ান খান, পাশে দাঁড়িয়ে খোলা চিঠি ঋত্বিকের

আরিয়ান খানের জামিন-আবেদন

জাস্ট দুনিয়া ডেস্ক: জামিন পেলেন না আরিয়ান খান এদিনও। বরং বাড়ল হেফাজত। প্রাথমিকভাবে ৭ দিনের হেফাজত হলেও এদিন আদালত সেই হেফাজত বাড়িয়ে ১৪ দিন করল। মুম্বই আদালত আরিয়ান, আরবাজ মার্চেন্টসহ ৬ জনকেই ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে। এর পর বিশেষ এনডিপিসি আদালতে এই মামলার শুনানি হবে বলেও মুম্বই আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়। গত শনিবার ক্রুজে মুম্বই থেকে গোয়া যাওয়ার পথে পার্টিতে এনসিবি রেড করে সবাইকে আটক করে। এদিনই জামিনের জন্য আবেদন জানিয়েছে আরিয়ানের আইনজীবী সতীশ মানেশিন্ডে। যার শুনানি হবে শুক্রবার।

বৃহস্পতিবার রাতটা আরিয়ানকে কাটাতে হবে এনসিবির হেফাজতেই। শুক্রবার জামিনের শুনানির পর কী সিদ্ধান্ত হবে তার উপর নির্ভর করছে সবটা। আরিয়ান ও তাঁর সঙ্গীদের হেফাজতে চেয়ে বেশ কিছু কারণ আদালতে তুলে ধরে এনসিবি। ইতিমধ্যেই শোনা যাচ্ছে মাদক যোগে এক বিদেশিকে হেফাজতে নিয়েছে এনসিবি। আরিয়ানের সামনে বসিয়ে একসঙ্গে জেরা করার পরিকল্পনা রয়েছে তাদের বলে জানানো হয়। জামিন না দেওয়ারএটাকেই অন্যতম কারণ হিসেবে দেখানো হয়।

ইতিমধ্যেই রাজনীতির রঙ লাগা শুরু হয়ে গিয়েছে শাহরুখপুত্র গ্রেফতারে। এদিন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির মুখপাত্র নবাব মালিক দাবি করেন, বিজেপি ও এনসিবির যোগসাজশের ফলেই গ্রেফতার করা হয়েছে আরিয়ানকে। যা দিয়ে মহারাষ্ট্র সরকার এবং বলিউডের ভাবমূর্তি নষ্ট করার প্রচেষ্টা রয়েছে। উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়েছেন তিনি। এদিকে, এই অসময়ে শাহরুখ পুত্রের হয়ে মুখ খুলেছেন বলিউডের তাবড় সব অভিনেতা অভিনেত্রীরা। যাঁদের সুশান্ত সিং মৃত্যু মামলায় মুখে কুলুপ এঁটে থাকতে দেখা গিয়েছিল তাঁরাই আরিয়ানের পাশে দাঁড়িয়েছেন।

ইতিমধ্যেই সলমন খান, সুনীল শেট্টি, করণ জোহর, কাজল, পূজা ভাটসহ অনেকেই আরিয়ানের হয়ে মুখ খুলেছেন। এদিন আরিয়ানকে খোলা চিঠি লিখলেন ঋত্বিক রোশন। এদিন ঋত্বিক ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ‘‘তোমাকে ছোট থেকে আমি চিনি এখন তোমাকে একজন পুরুষ হিসেবে চি‌নি। যা অভিজ্ঞতা হচ্ছে সেটা জিতে নাও। এগুলো তোমার উপহার, বিশ্বাস করো আমাকে। যখন তুমি সব বিন্দুগুলোকে মেলাবে তখন এটার মানে তৈরি হবে। আমি জানি রাগ হচ্ছে, বিভ্রান্ত লাগছে, অসহায় মনে হচ্ছে। তোমার ভিতরে থাকা হিরোকে মেরে ফেলার জন্য যা যথেষ্ট। অন্ধকার সময়ের মধ্যে দিয়ে যেতে হবে। আলোর উপর ভরসা রাখ, যা অবশ্যই আছে।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)