আরিয়ান খানের জামিন-আবেদন নিয়ে বুধবারও শুনানি বম্বে হাই কোর্টে

আরিয়ান খানের জামিন-আবেদন

জাস্ট দুনিয়া ডেস্ক: আরিয়ান খানের জামিন-আবেদন নিয়ে মঙ্গলবার শুনানি ছিল বম্বে হাই কোর্টে। কিন্তু সেই শুনানি এ দিন অসমাপ্ত রইল। আগামী কাল বুধবার ফের শুনানি হবে ওই আরিয়ান খানের জামিন-আবেদন নিয়ে। আদালত সূত্রে খবর, বুধবার ওই আবেদন সংক্রান্ত রায় শোনাতে পারে হাই কোর্ট। আগামী কাল দুপুর সাড়ে ১২টা নাগাদ ওই রায় শোনানোর কথা রয়েছে। ফলে এ দিনটাও তাঁকে জেলে কাটাতে হবে। বুধবারের রায়ে যদি জামিন মেলে, তবেই সাময়িক মুক্তি পেতে পারেন শাহরুখ খানের ছেলে।

নিম্ন আদালতে দিনের পর দিন খারিজ হয়ে যাচ্ছিল আরিয়ানের জামিনের আবেদন। শেষে গত সপ্তাহেই তাঁর আইনজীবী সিদ্ধান্ত নেন বিষয়টি নিয়ে বম্বে হাই কোর্টের দ্বারস্থ হবেন। সেই মতো আবেদন করা হয়। এ দিন সেই আবেদনের প্রেক্ষিতে শুনানি ছিল। কিন্তু দিনের শেষে শুনানি সমাপ্ত হয়নি। আদালত জানিয়েছে, বুধবার ফের শুনানি হবে। এ দিন আরিয়ানের হয়ে হাই কোর্টে সওয়াল করেন দেশের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহিতগি। তিনি আদালতে জানান, আরিয়ানকে মাদক নিতে বা মাদক সরবরাহে কোনও ভাবেই যুক্ত বলে প্রমাণ মেলেনি। যে সামান্য পরিমাণ মাদকের হিসেবে তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে, তাতে তাঁকে রিহ্যাবে পাঠানো উচিত, জেলে নয়। পাশাপাশি তাঁর দাবি, আরিয়ানকে ভুল করে গ্রেফতার করা হয়েছে।

এই মাদক-মামলায় আরিয়ান খানকে ‘অভিযুক্ত নম্বর ১’ বলে চিহ্নিত করা হয়েছে। গত ৮ অক্টোবর থেকে আরিয়ান মুম্বইয়ের আর্থার রোড জেলে রয়েছেন। তাঁকে গত ২ অক্টোবর মুম্বই থেকে গোয়াগামী একটি প্রমোদতরী থেকে আটক করে নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। পর দিন তাঁকে মুম্বই ফেরত এনে গ্রেফতার করা হয়। এর পর প্রথমে এনসিবি হেফাজত এবং পরে জেল হেফাজতের নির্দেশ দেয় নিম্ন আদালত। সেই থেকে জেলেই রয়েছেন আরিয়ান।

পোড় খাওয়া আইনজীবী মুকুল এ দিন আলাদতে জানান, আরিয়ানকে অভিযুক্ত করা হয়েছে পুরনো একটি হোয়াটসঅ্যাপ চ্যাটের ভিত্তিতে। যার সঙ্গে ওই প্রমোদতরীর কোনও সম্পর্ক নেই। এমনকি শাহরুখ-পুত্রের কাছে কোনও মাদক মেলেনি। তাঁকে মাদক নিতেও দেখা যায়নি। ফলে তাঁকে গ্রেফতার করা অযৌক্তিক বলেই দাবি করেছেন মুকুল। তাঁর কথায়, ‘‘ওঁরা সকলেই ইয়ং বয়েজ। তাঁদের রিহ্যাবে পাঠানো যেতে পারত। মামলায় জুড়ে দেওয়ার কোনও প্রয়োজন ছিল না। কিছু সংবাদপত্রে সামাজিক ন্যায় বিচার ও ক্ষমতায়ন মন্ত্রক সংস্কার চায় বলে খবর প্রকাশিত হয়েছিল। যদি কেউ সামান্য পরিমাণে মাদক নেয় এবং স্বেচ্ছায় রিহ্যাবে যেতে চায়, তা হলে তাঁর জন্য কোনও মামলার প্রয়োজন পড়ে না।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)