বিবাহ বিচ্ছেদ অনুপম রায়ের, টুইট করে ডিভোর্সের কথা জানালেন

বিবাহ বিচ্ছেদ অনুপম রায়ের

জাস্ট দুনিয়া ডেস্ক: বিবাহ বিচ্ছেদ অনুপম রায়ের, এবার নিজেই তা স্বীকার করে নিলেন। মাল্টিন্যাশনাল সংস্থার চাকরী ছেড়ে গানের জগতে সাফল্যের সঙ্গে জায়গা করে নিয়েছেন গায়ক, লেখক ও সঙ্গীত পরিচালক অনুপম রায়। রাতারাতি পৌঁছে গিয়েছিলেন সাফল্যের শিখরে। সমস্যার শুরু তারও কিছুদিন পর থেকেই। তখন থেকেই কানাঘুঁষো শোনা যাচ্ছিল বিবাহ বিচ্ছেদ হচ্ছে অনুপম ও পিয়ার। অতীতে বিভিন্ন অনুষ্ঠানে অনুপমের সঙ্গে দেখা যেত পিয়াকে। কিন্তু ক্রমশ তা কমতে থাকে। একটা সময় আর অনুপমের সঙ্গে কোথাও দেখা যেত না পিয়াকে। তার পরই বিভিন্ন কথা ছড়াতে শুরু করে। শেষ পর্যন্ত দ্বিতীয়বারের জন্য বিবাহ বিচ্ছেদ হয়েই গেল অনুপম রায়ের।

এবার যদিও সেই কানাঘুঁষোয় সিলমোহর দিল স্বয়ং অনুপমই। এবং এটা যে তাঁদের যৌথ সিদ্ধান্ত তাও জানাতে ভোলেননি তিনি। অনুপম একটি টুইটে লেখেন, ‘‘আমরা দু’জনে যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছি আমাদের বিবাহিত সম্পর্ক থেকে বেরিয়ে আসার। এবং নিজেদের স্বাধীনতা ভোগ করার। তবে আমরা বন্ধু থাকব। আমাদের এই এক সঙ্গে তলা খুব সুন্দর ছিল। অনেক আনন্দের স্মৃতি রয়েছে। কিন্তু ব্যক্তিগত বৈপরিত্যের জন্য আমরা সিদ্ধান্ত নিলাম স্বামী-স্ত্রী হিসেবে না থাকাই ভাল। আমরা দু’জন দু’জনের পাশে থাকব বন্ধু হিসেবে।’’ ২০১৫-তে দু’জনে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন।

তিনি আরও লেখেন, ‘‘আমরা সেই সব বন্ধু, পরিবার এবং আমাদের শুভচিন্তকদের প্রতি কৃতজ্ঞ যারা আমাদের প্রতি পদক্ষেপে পাশে থেকেছে। অনুরোধ করব একইভাবে আমাদের পাশে থাকার। আমরা আশা করব আমাদের এই কঠিন সময় পেরিয়ে যেতে সাহায্য করবেন এবং আমাদের ব্যক্তি জায়গাকে সম্মান দেবে।’’ অনুপম যে পদ্ধতিতে তাঁর বিবাহ বিচ্ছেদের কথা জানালেন, তা যেন সদ্য পথ দেখিয়েছেন আমির খান। একইভাবে যৌথ বিবৃতি দিয়ে আমির ও কিরণ তাঁদের দাম্পত্য শেষ করার কথা জানিয়েছিলেন। এর থেকেই প্রমান বিবাহ বিচ্ছেদকে আর কেউ খারাপ চোখে দেখছে না। এটাও জীবনেরই একটা অঙ্গ। দুটো মানুষের ব্যক্তিগত জীবনের একান্ত ব্যক্তিগত সিদ্ধান্ত।

অতীতে একবার অনুপম ও পিয়ার বিবাদ বিচ্ছেদের খবর রটেছিল। সেই সময় এমনও শোনা গিয়েছিল, অনুপমের বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরেই এই বিচ্ছেদ। তবে তা নিয়ে সেই সময় কোনও পক্ষই মুখ খোলেননি। এবং রটনা রটনাই থেকে গিয়েছে। তারও কোনও প্রমান মেলেনি। এবারও নতুন করে সেই সব জল্পনা ফিরে আসবে না তা নয় তবে অনুপম যেভাবে তাঁর ব্যক্তিগত সম্পর্ক ভাঙার কথা প্রকাশ্যে জানানোর সাহস দেখিয়েছেন তাতে তাঁদের ব্যক্তিজীবন নিয়ে কুৎসা রটানোর আগে মানুষের হাজারবার ভাবা উচিত। মনে রাখা উচিত গায়ক, লেখক ও সঙ্গীত পরিচালক অনুপম রায়কে, যাঁর গান আজও মুগ্ধ করে মানুষকে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)