Amazon and Netflix-এর সঙ্গে গাটছড়া অনুষ্কা শর্মার সংস্থার

Amazon and Netflix

জাস্ট দুনিয়া ডেস্ক: খুব বেশি অভিনয় আজকাল আর করেন না অনুষ্কা শর্মা। আগেই তৈরি করেছেন প্রোডাকশন হাউজ। এবার Amazon and Netflix-এর সঙ্গে চুক্তিবদ্ধ হল তাঁর সংস্থা ক্লিন স্লেট ফ্লিমজ। যার মূল্য ৫৪ মিলিয়ন ডলার। কোভিড পরিস্থিতিতে ওটিটি প্ল্যাটফর্মের চাহিদা বিপুল পরিমাণে বেড়েছে। কমেছে সিনেমা হলে যাওয়া। লকডাউনের সময় বেশিরভাগ সিনেমাই মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্মে। হিটও করেছে। সেই তুলনায় হলে সিনেমা মুক্তি যেমন কম হয়েছে তেমনই হলে মুক্তি পাওয়া সিনেমা সেইভাবে লাভের মুখও দেখেনি। সে কারণে প্রযোজকরাই চাইছেন ওটিটি প্ল্যাটফর্মেই ছবি দেখাতে। এর সঙ্গে চাহিদা বেড়েছে সিরিজেরও।

এই সব কিছুকে মাথায় রেখেই অনুষ্কা শর্মার সংস্থার এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। অনুষ্কা শর্মার সংস্থা কো-ফাউন্ডার তাঁর ভই কারনেশ এস শর্মা। মুম্বইয়ে তিনিই এই প্রোডাকশন হাউজের দায়িত্ব সামলান। তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই আগামীতে এই দুই প্ল্যাটফর্মে রিলিজের জন্য ৮টি মুভি ও সিরিজ তৈরি হচ্ছে। এ ছাড়া আগামী ১৮ মাসে আরও বেশ কিছু প্রোডাকশন দেখা যাবে। তবে সেই তালিকায় তিনি সামনে আনতে চান না এখনই। পুরো বিষয়টি অফিশিয়াল হলে তবেই তা সামনে আনা হবে বলে জানানো হয়েছে।

নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই ক্লিন স্লেট ফ্লিমজের তিনটি আসন্ন প্রোডাকশন দেখানোর বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছে। যদিও অ্যামাজন এখনও কিছু জানায়নি। অনুষ্কা শর্মার প্রোডাকশনের সিনেমা ও সিরিজ ইতিমধ্যেই মানুষ মন কেড়েছে। ২০১৫-তে মুক্তি পেয়েছিল ‘এনএইচ১০’। অনুষ্কা নিজে অভিনয় করেছিলেন সেখানে। এর পর বিপুল সাড়া ফেলেছিল সিরিজ ‘পাতাল লোক’।

সম্প্রতি নেটফ্লিক্স তাদের সাবক্রিপশনের মূল্য অনেকটাই কমিয়েছে। একাধিক ওটিটি প্ল্যাটফর্ম চলে আসায় প্রতিযোগীতাও প্রচুর বেড়ে গিয়েছে। সব গুলোর সঙ্গে তুলনা করলে দেখা যাবে নেটফ্লিক্স ছিল সব থেকে বেশি দামী। যা সাধারণের আওতার বাইরে ছিল অনেকটাই। যে কারণে দাম কমাতে বাধ্য হল নেটফ্লিক্স। সেখানেই মুক্তি পাবে অনুষ্কার পরবর্তী ছবি ‘চাকদা এক্সপ্রেস’। ক্রিকেটার ঝুলন গোস্বামীর জীবনের উপর তৈরি এই ছবি। এ ছাড়া থ্রিলার সিরিজ ‘মাই’ এবং ড্রামা ফিল্ম ‘কালা’।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)