অসহায়দের সাহায্যে অক্ষয় কুমার, গৌতম গম্ভীরের সংস্থাকে কোটি টাকা

অসহায়দের সাহায্যে অক্ষয় কুমার

জাস্ট দুনিয়া ডেস্ক: অসহায়দের সাহায্যে অক্ষয় কুমার, প্রথমবারও একইভাবে হাত বাড়িয়ে দিয়েছিলেন তিনি। এ বারও সেই পথে হাঁটলেন। সম্প্রতি তিনিও করোনায় আক্রান্ত হয়েছিলেন। সুস্থ হয়েই আক্রান্তদের পাশে থাকার জন্য নেমে পড়লেন। বলিউডের এক অভিনেতা সনু সুদ রাস্তায় নেমে কোভিডের বিরুদ্ধে লড়াই করে আসছেন প্রথম থেকে। তিনিও আক্রান্ত হয়েছিলেন। সুস্থ হয়ে ফিরেই আবার নেমে পড়েছেন। একই পথে প্রথম থেকেই হাঁটছেন অক্ষয়। তবে দু’জনের সাহায্যের ধারা দু’রকম। সবাই পথে নেমে কাজ করতে পারেন না। কিন্তু এই কোভিডের সঙ্গে লড়াইয়ে যে কোটি কোটি টাকা দরকার সেটাই বা কে করবে।

এ বার গৌতম গম্ভীর ফাইন্ডেশনে মোটা টাকা দান করলেন অক্ষয় কুমার। প্রথমবার তিনি দান করেছিলেন পিএ‌ম কেয়ার্সে। সেটারও পরিমাণ নেহাৎই কম ছিল না। এবার করোনাভাইরাস আরও ভয়ঙ্কর আকাড় নিয়েছে। প্রতিমুহূর্তে মানুষের মৃত্যু হচ্ছে চিকিৎসার অভাবে। অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছে চারদিকে। হাহাকার চলছে একটু অক্সিজেনের জন্য।

আর সেই সুযোগে চলছে কালোবাজারি। হাজার হাজার টাকায় বিক্রি হচ্ছে অক্সিজেন। এই গরীব দেশে কোথা থেকে মানুষ অত টাকা পাবে। প্রাইভেট হাসপাতালে চিকিৎসা করানো ক্ষমতা নেই বেশিরভাগ মানুষেরই। তখনই কাজে লাগবে এই টাকা। প্রচুর মানুষ খেতে পর্যন্ত পাচ্ছে না। গৌতম গম্ভীরের সংস্থা সেই সব গরীব দুস্থদের পাশেই দাঁড়িয়ে কাজ করছে।

এই সংস্থা গরীবদের খাওয়া, চিকিৎসা থেকে অক্সিজেন, ওষুধের জোগান সব ব্যবস্থা করে চলেছে। সেখানেই ১ কোটি টাকা দান করেছেন মিস্টার খিলাড়ি। টুইটে গম্ভীর লেখেন, ‘‘এই পরিস্থিতিতে সব সাহায্যই আশার আলো হয়ে আসছে। অক্ষয় কুমারকে ধন্যবাদ ১ কোটি টাকা খাওয়ার, ওষুধ, অক্সিজেনের জন্য। গড ব্লেস।’’

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)