Aishwarya Rai Bachchan পানামা পেপার্স কাণ্ডে জেরার মুখে

Aishwarya Rai Bachchan

জাস্ট দুনিয়া ডেস্ক: ইডি দফতরে ডাক পড়ল অভিনেত্রী Aishwarya Rai Bachchan-এর। পানামা পেপার্স কাণ্ডে রীতিমতো সমস্যায় বচ্চন পরিবারের বধূ। সোমবার তাঁকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর তরফে ডেকে পাঠানো হয়। এর আগেও তাঁকে ডাকার প্রসঙ্গ উঠেছিল কিন্তু কোনও না কোনও কারণে ডাকা হয়নি। ডাকা হলেও সময় চেয়েছেন ঐশ্বর্য। তবে এদিন তাঁকে দিল্লির ইডি দফতরে ডাকা হয়। এদিন আর কোনওভাবে সেই জেরার স্থগিতাদেশ চাইতে পারেননি তিনি। এদিন দিল্লির ইডি অফিসে হাজিরা দেন তিনি। সেখানে তাঁর বক্তব্য রেকর্ড করা হয়।

খুব নিভৃতেই তদন্ত চলছে পানামা কাণ্ডের। এই তালিকায় নাকি ঐশ্বর্যর পাশাপাশি নাম রয়েছে অভিনেতা অমিতাভ বচ্চনেরও। তিনি নাকি শীর্ষ অভিযুক্তদের তালিকায় রয়েছেন। সম্প্রতি ইডি আবার বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে। এই তদন্তের রেশ পৌঁছেছে দেশের বাইরে। সেখান থেকেও তথ্য চেয়ে পাঠানো হয়েছে। অমিতাভের বিরুদ্ধে তথ্য-প্রমাণ পেলেই যে তাঁকেও তলব করা হবে তা এদিন ঐশ্বর্যকে তলব করেই বুঝিয়ে দিয়েছে ইডি।

২০১৬ সালে মোসাক ফনসেকা সংস্থা থেকেই ফাঁস হয় পানামা পেপার্স। ২০১৭ থেকে শুরু হয় তদন্ত। সেই সময়ই বচ্চন পরিবারের কাছে তাঁদের বিদেশে অর্থের আদান-প্রদান সম্পর্কিত সব তথ্য জানতে চাওয়া হয়েছিল। ২০০৪-এর রিজার্ভ ব্যাঙ্কের নতুন নিয়মের আওতায় বিদেশে টাকার আদান-প্রদান সংক্রান্ত সব তথ্য নিয়ে নাড়াচাড়া শুরু হয়।

জানা গিয়েছে, ঐশ্বর্য রাই গত ১৫ বছরে তাঁর সমস্ত হিসেব ইতিমধ্যেই জমা দিয়েছেন। শুধু বচ্চন পরিবার নয় দেশ ও বিদেশের একাধিক প্রভাবশালী ব্যক্তির নাম রয়েছে এই তালিকায়। যার তদন্তে একটি টাস্ট ফোর্স গঠন করা হয়েছে। যেখানে বিদেশে পাশাপাশি রয়েছে ভারতীয় তদন্তকারী অফিসাররাও। জানা গিয়েছে, এই পানামা পেপার্স কাণ্ডে জরিয়ে রয়েছে ৩০০-র বেশি ভারতীয়। যারা মধ্যে রয়েছে কর ফাঁকি, বেনামী ব্যাঙ্ক অ্যাকাউন্টের মতো অভিযোগ। নাম জড়িয়ে গিয়েছে বিশ্বজুড়ে রাজনীতিবিদ, শিল্পপতি, সেলিব্রিটিদের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)