অসুস্থ সায়রা বানু, রাখা হয়েছে হিন্দুজা হাসপাতালের আইসিইউতে

সুস্থ আছেন অভিনেত্রী সায়রা বানু

জাস্ট দুনিয়া ডেস্ক: অসুস্থ সায়রা বানু সায়রা বানু, রক্তচাপের সমস্যায় ভুগছেন বলে খবর। কয়েকজিন আগেই রক্তচাপের সমস্যা দেখা দেওয়ায় তাঁকে মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার শরীর বেশি খারাপ হওয়ায় তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। গত জুলাই মাসে ৯৮ বছর বয়সে প্রয়াত হন সায়রা বানুর স্বামী ও অভিনেতা দীলিপ কুমার। তখনই তাঁকে দেখা গিয়েছিল ভেঙে পড়তে। যতবার অসুস্থ হয়েছেন দীলিপ কুমার ততবার পাশে থেকে লড়াই করতে দেখা গিয়েছেন অভিনেত্রী ও স্ত্রী সায়রা বানুকে। ছায়ার মতো পাশে পাশে থাকতেন। সব ভুলে যেতেন দীলিপ কুমার। তাঁকে মনে করাতেন সায়রা।

সেই সব এখন অতীত। দীলিপ কুমারের মৃত্যুর পর একা হয়ে গিয়েছিলেন তিনি। মানসিক কষ্ট থেকেই শারীরিকভাবে ভেঙে পড়েছেন তিনি। তার আগে পর্যন্ত তাঁকে বেশ ফিটই মনে হয়েছে যতবার তাঁকে দেখা গিয়েছেন দীলিপ কুমারের পাশে। কিন্তু তাঁর হঠাৎ অসুস্থতার খবরে তাঁর অনুরাগীদের দুঃশ্চিন্তা বাড়িয়েছে। হিন্দুজা হাসপাতালেই ভর্তি ছিলেন দীলিপ কুমার। তাঁরও শ্বাসকষ্টের সমস্যা দেখা দিয়েছিল। ৭ জুলাই সেই সমস্যার কারণেই প্রয়াত হন তিনি। তবে সায়রা বানুর অনুরাগীদের আশা দ্রুত সুস্থ হয়ে ফিরে আসবেন তিনি।

সায়রা বানু ও দীলিপ কুমারকে এক সঙ্গে দেখা গিয়েছে ‘সাগিনা মাহাতো’, ‘গোপী’, ‘বৈরাগ ’ ও ‘দুনিয়া’র মতো ছবিতে। ১৯৬৬-তে তাঁরা বিয়ে করেন। তার পর থেকে এই যৌথ চলা থমকে যায়নি কখনও। ৭ জুলাইতে প্রথম বিচ্ছেন দীলিপ কুমারের মৃত্যুতে। সায়রা বানুর বয়স এখন ৭৭।

১৯৬১-তে শাম্মি কাপুরের সঙ্গে ‘জংলি’ সিনেমা দিয়ে বলিউড যাত্রা শুরু সায়রা বানুর। এর পর তাঁর অভিনীত, ‘পরোসন’, ‘হেরা ফেরি’, ‘দিওয়ানা’স ‘শাদি, ‘পূরব অর পশ্চিম’, ‘জোয়ার ভাটা’, ‘আদমি অর ইনসান’স ‘রেশম কী ডোরি’, ‘পকেট মার’ হিট হয়। তাঁকে শেষ অভিনয়ে দেখা গিয়েছে ১৯৮৮-তে ‘ফয়সলা’ ছবিতে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)