তাপস পাল প্রয়াত, বাংলা সিনেমায় শেষ হয়ে গেল একটা যুগ, কাল শেষকৃত্য ক্যাওড়াতলায়

তাপস পাল প্রয়াততাপস পাল প্রয়াত

জাস্ট দুনিয়া ডেস্ক: তাপস পাল প্রয়াত। চলে গেলেন দাদা, থেকে গেল কীর্তি। তা কখনও ভাল আবার কখনও মন্দ। অভিনেতা হিসেবে যে শিখরে পৌঁছেছিলেন, রাজনীতিবিদ হিসেবে জীবনে থেকে গিয়েছে অনেকটাই বিতর্ক। সব নিয়েই ছিলেন তাপস পাল। ৬১ বছর বয়সে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তাপস পাল। মঙ্গলবার ভোরে মৃত্যু হয় তাঁর অভিনেতা ও প্রাক্তন এই সাংদসের।

কিছুদিন আগেই আমেরিকায় মেয়ের কাছে যাওয়ারক জন্য মুম্বই পাড়ি দিয়েছিলেন তিনি। কিন্তু আমেরিকার বিমানে ওঠার আগেই অসুস্থ হয়ে পড়েন। নার্ভের সমস্যায় দীর্ঘদিন ধরেই ভুগছিলেন। তা গুরুতর আকাড় নেওয়ায় মুম্বইয়ের হাসপাতালেই তাঁকে ভর্তি করা হয়। ভেন্টিলেশনেও রাখা হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছিল, তাঁর অবস্থার উন্নতিও হচ্ছিল। কিন্তু এ দিন ভোরে হৃদরোগে আক্রান্ত হন তিনি।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

তাঁর মৃত্যুর খবরে ভেঙে পড়েছে টলিদুনিয়া। কথা হারিয়েছেন অনেকেই। একসময়ের তাঁর রোমান্টিক জুটি দেবশ্রী রায় কথা বলতে গিয়ে বার বার ভেঙে পড়লেন কান্নায়। টুইট করে তাপস পালের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘‘বিশিষ্ট অভিনেতা ও প্রাক্তন সাংসদ তাপস পালের প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। তিনি আজ ভোরে মুম্বইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। পশ্চিমবঙ্গ সরকার ২০১২ সালে তাঁকে বিশেষ চলচ্চিত্র পুরস্কার প্রদান করেছিল। তিনি ফিল্ম ফেয়ার ও কালাকার পুরস্কারও পেয়েছিলেন। তাঁর প্রয়াণে অভিনয় ও রাজনৈতিক জগতের বড় ক্ষতি হয়ে গেল।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)