কোভিড ও বলিউড, আর্থিক সমস্যায় অনেক পরিবার বাদ নেই শাহিদ-ঈশানের বাবাও

কোভিড ও বলিউড

জাস্ট দুনিয়া ডেস্ক: কোভিড ও বলিউড, এই এক বছরে কঠিন সময়ের মধ্যে দিয়ে কাটাচ্ছে বলিউড। কাজ বন্ধ, যার ফলে রোজগারও বন্ধ। ছোট বা মধ্য পর্যায়ের অভিনেতা, অভিনেত্রীদের হাতে কোনও কাজ নেই। বিশেষ করে টেলিভিশনের অভিনেতা, অভিনেত্রীরা যাঁরা মূল চরিত্রে কাজ করেন না তাঁরা আরও বেশি সমস্যায়। এবার সেই একই সমস্যায় শাহিদ কাপুরের সৎ বাবা ও ঈশান খট্টরের নিজের বাবার পরিবার।

রাজেশ খট্টরও সিরিয়াল, সিনেমার জগতের পরিচিত মুখ। এক সময় পার্শ্বচরিত্রে দাঁপিয়ে কাজ করেছেন। সেই সূত্রেই পরিচয় শাহিদ ও ঈশানের মা নীলিমার সঙ্গে। নীলিমা ও পঙ্কজ কাপুরের ছেলে শাহীদ। পরবর্তীতে পঙ্কজের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর নীলিমা বিয়ে করেন রাজেশকে। তাঁদের দু’জনের ছেলে ঈশান খট্টর।

এক সময় শাহীদও নীলিমার সঙ্গে থাকতেন রাজেশের কাছেই। এর পর নীলিমার সঙ্গে রাজেশের বিবাহ বিচ্ছেদ হয়। তার আগেই জন্ম হয়েছে ঈশানের। শাহীদ ও ঈশান দু’জনেই অভিনয়ের জগতে নাম করেছেন। নীলিমার সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর রাজেশ বিয়ে করেন বন্দনা সাজনানীকে। তিনিও অভিনেত্রী। তাঁরও এখন কাজ ‌নেই। তাঁদেরও একটি ছেলে রয়েছে। সব মিলে এখন সংসার চালাতেও সমস্যায় পড়তে হচ্ছে খট্টর পরিবারকে। এমনটাই জানিয়েছেন, রাজেশের স্ত্রী বন্দনা।

সন্তানের সঙ্গে রাজেশ ও বন্দনা খট্টর

রাজেশ খট্টর ও তাঁর বাবা কোভিডে আক্রান্ত হয়েছিলেন। রাজেশ সুস্থ হয়ে ফিরলেও বাবাকে ফেরাতে পারেননি। তার উপর জন্মের পর রাজেশ ও বন্দনার ছেলেও অসুস্থ হয়ে পড়ায় বেশ কিছুদিন আইসিইউতে থাকতে হয়েছিল। করোনার প্রথম ঢেউয়ের সময় সন্তান সম্ভবা ছিলেন বন্দনা। সব মিলে গত এক-দেড় বছর ধরে হাসপাতালেই অনেকটা সময় কেটেছে গোটা পরিবারের। খরচ হয়ে গিয়েছে প্রচুর টাকা। যা জমানো টাকা ছিল তা দিয়েই চলেছে সব। এখন সেটাও প্রায় শেষ। আর হাতে নেই কাজ।

বন্দনা জানিয়েছেন, গত এক বছরে তিনি মাত্র একটি বিজ্ঞাপনের কাজ করেছেন। রাজেশের যে কাজ নেই তা স্পষ্ট। কারণ সাম্প্রতিক অতীতে তাঁকে কোথাও তেমনভাবে দেখা যায়নি। স্বামী, সন্তান নিয়ে রীতিমতো সমস্যায় বন্দনা এখন। সঙ্গে ডিপ্রেশনের শিকার তিনি নিজেও। গত বছর লকডাউনের অনেকটা সময় বন্দনার কেটেছে হাসপাতালে। আর এই বছর তাঁর শ্বশুর ও স্বামী। হাসপাতাল থেকে বেড়িয়ে বাবার শেষকৃত্য সম্পন্ন করতে হয়েছিল রাজেশকে।

বন্দনার এই সাক্ষাৎকারের পর নিশ্চই খট্টর পরিবারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন তাঁদের হিতাকাঙ্খীরা। এগিয়ে আসতে পারেন শাহিদ ও ঈশানও। ঈশানের নিজের বাবা হলেও শাহীদের ছোটবেলার অনেকটাই কেটেছে রাজেশের সঙ্গে। তবে এটা শুধু খট্টর পরিবারের কাহিনী নয়, এই কাহিনী বলিউডের আনাচ-কানাচ ঘুরছে। সবারটা সামনে আসছেও না।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)