ফিরছেন ফারদিন খান, ১১ বছর পর আবার বড় পর্দায় এই নায়ক

ফিরছেন ফারদিন খান

জাস্ট দুনিয়া ডেস্ক: ফিরছেন ফারদিন খান হিন্দি সিনেমায়। সঙ্গে রীতেশ দেশমুখ। দেখতে দেখতে কেটে গিয়েছে ১১টা বছর। মানুষ তাঁকে পুরোপুরি ভুলে না গেলেও তাঁকে আবার সিনেমার পর্দায় দেখার আশা ছেড়েই দিয়েছিল। কিন্তু ফ্যানদের ভুল প্রমান করে তিনি ফিরছেন সেই চেনা জগতে। ২০১০-এ ‘দুলহা মিল গেয়া’ ছিল তাঁর শেষ কাজ। এবার তাঁকে দেখা যাবে সঞ্জয় গুপ্তার সিনেমা ‘বিস্ফোট’-এ। এটি ভেনিজুয়েলার ছবি ‘রক পেপার সিজার’-এর হিন্দি রিমেকই বলা হচ্ছে। যা পৌঁছে গিয়েছিল অস্কারেও। সেরা বিদেশি ভাষার ছবির তালিকায় জায়গা হয়েছিল। এবার তা নিয়েই তৈরি হচ্ছে হিন্দি সি‌নেমা।

২০১২ সালের সিনেমা এটি। যাকে নতুন রূপ দিতে চলেছেন সঞ্জয় গুপ্তা। এই মাসের শেষেই শুরু হতে চলেছে শুটিং। ফিরছেন ফারদিন খান তাঁর নতুন ছবিতে সে কথা নিশ্চিত করেছেন স্বয়ং পরিচালক সঞ্জয গুপ্তাই। তিনি বলেন, ‘‘আমি দারুণ খুশি যে ফারদিন এবং রীতেশ এই বিশেষ প্রকল্পে একসঙ্গে কাজ করতে চলেছে। আমি এবং আমার টিম নিজেদের সেরাটা দিই আমাদের কাজকে সামনে নিয়ে আসতে।’’

তিনি আরও জানিয়েছেন, ‘‘এই ছবিটি নিয়ে অনেকদিন ধরেই ভাবনা-চিন্তা চলছিল। এবং আমি গর্বি এটা বলতে যে বিশ্পোঠ এই মাসের শেষেই কাজ শুরু করে দেবে।’’ জানা যাচ্ছে, এই ছবির শুটিং মুম্বইয়েই হবে। ছবির কাহিনীতে দেখা যাবে দুই ধরনের সমাজের মধ্যের লড়াই। একদিকে ডোংরির চল যেখানে গরীব মানুষের বাস অন্যদিকে উচ্চবিত্ত বহুতল। আর সেই ছবিতেই ১৪ বছর পর জুটি বাঁধতে চলেছেন রীতেশ ও ফারদিন। এর আগে দুজনকে দেখা গিয়েছে কমেডি ছবিতে।

অভিনেতা ফিরোজ খানের ছেলে ফারদিন খান। পারবারিক সূত্রেই পা রেখেছিলেন সিনেমার জগতে। কিন্তু তেমনভাবে পায়ের তলার মাটি শক্ত করতে পারেননি। ১৯৯৮-এ ‘প্রেম অগন’ দিয়ে তাঁর বলিউডে অভিষেক হয়। তার পর তাঁকে দেখা গিয়েছে, ‘জানশিন’, ‘লভ কে লিয়ে কুচভি করেগা’, ‘পেয়ার তুনে কেয়া কিয়া’ এবং ডার্লিং’-এ। এ ছাড়া কমেডি সিনেমায় যেমন ‘নো এন্ট্রি’ এবং ‘হে বেবি’ তাঁকে দেখা গিয়েছে অন্য নায়কের সঙ্গে। মাঝে ফারদিনের মোটা হয়ে যাওয়ার ছবি সামনে এসেছিল। এবার নতুন রূপে তাঁকে দেখার অপেক্ষায় থাকবেন তাঁর ফ্যানরা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)