বাংলা নববর্ষে লড়াই প্রসেনজিৎ, দেবের!

একদিকে বাংলা সিনেমার সেরা জুটি। অন্যদিকে বাংলার হার্টথ্রব দেব। বাংলা নববর্ষে একসঙ্গে বাজারে চলে আসছে এই দুইই। কী ভাবে? দু’জনের যে সিনেমা দুটো নিয়ে চর্চা তুঙ্গে। খবর, বাঙালির নববর্ষেই চলে আসবে এই দুই সিনেমা। একটির নাম ‘দৃষ্টিকোন’। কৌশিক গঙ্গোপাধ্যায়ের এই ছবিতে আবার দেখা যাবে প্রসেনজিৎ ও ঋতুপর্ণা জুটিকে। দেবের ছবি ‘কবির’ও আসছে ওই একই সময়ে। যা খবর একই দিনে রিলিজ হতে পারে দুটি ছবিই।

এখানেই শেষ নয়। এই লড়াইকে আরও জমিয়ে দিয়েছেন অঞ্জন দত্ত। অনেকদিন পর আসতে চলেছে তাঁর সিনেমা। মিউজিক্যাল ‘আমি আসব ফিরে’এর রিলিজও নাকি ওই একই দিনে। যদি এই খবর সত্যি হয় তা হলে শোনা যাচ্ছে ‘দৃষ্টিকোন’এর রিলিজ পিছিয়ে ২৭ এপ্রিল করে দেওয়া হতে পারে। সে দিন আবার রিলিজ করছে আবীর চট্টোপাধ্যায়ের ‘গুপ্তধনের সন্ধানে’।

ওই একই সময়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে কৌস্তুভ রায় পরিচালিত ‘শঙ্কর মুডি’। এই ছবিটিও কৌশিক গঙ্গোপাধ্যায়েরই পরিচালনা। যদিও কারও পক্ষ থেকেই নিশ্চিত করে কিছু জানা যায়নি। বাংলা ফিল্ড ইন্ড্রাস্ট্রিতে এমনটা সচরাচর দেখা যায় না। একসঙ্গে এতগুলো হাই প্রোফাইল সিনেমা একই মাসে হয়ত অনেকদিন পরই আসতে চলেছে। তাই লড়াইটা হাড্ডাহাড্ডি।