ভোডাফোন আইডিয়া-ভারতী এয়ারটেল ট্যারিফ বাড়াচ্ছে ডিসেম্বর থেকে

ভোডাফোন আইডিয়া-ভারতী এয়ারটেলভোডাফোন আইডিয়া-ভারতী এয়ারটেল

জাস্ট দুনিয়া ডেস্ক: ভোডাফোন আইডিয়া-ভারতী এয়ারটেল সোমবার ঘোষণা করে দিল ১ ডিসেম্বর থেকে বাড়তে চলেছে তাদের ট্যারিফ মূল্য। একদিন আগেই দুই সংস্থা গত সেপ্টেম্বরে তাদের বিরাট লসের খবর সামনে এনেছিল। এয়ারটেলের পক্ষ থেকে প্রেস রিলিজ দিয়ে বলা হয়েছে, “টেলিকম টেকনোলজিতে দ্রুত পরিবর্তনের জন্য টানা ইনভেস্টমেন্টের প্রয়োজন। এটা গুরুত্বপূর্ণ ভারতের ডিজিটাল ইন্ডিয়ার লক্ষ্যকে ধরে রাখতে ইন্ডাস্ট্রিকে ঠিক জায়গায় রাখা। যার ফলে এয়ারটেল ডিসেম্বর থেকে তাদের মূল্য বাড়াচ্ছে।”

ভারতী এয়ারটেলের পক্ষ থেকে আরও বলা হয়েছে, কাস্টমারদের সঠিক ট্যারিফ-এর সঙ্গে সঙ্গে সংস্থার রোজগারেরও ভারসাম্য বজায় রাখতে হবে। যাতে ইনভেস্টমেন্ট বাড়িয়ে ডিজিটাল ইনফ্রাস্ট্রাকচারে ব্যয় করা যেতে পারে যাতে কাস্টমারদের আরও ভালো মানের সার্ভিস দেওয়া যাবে।”

ভোডাফোন আইডিয়া দেশের গ্রাহক হিসেবে সব থেকে বড় এই মুহূর্তে টেলিকম সংস্থা। তারা জানিয়েছে, তারাও ডিসেম্বর থেকে তাদের ট্যারিফ বাড়াচ্ছে। তারা জানিয়েছে, তারা দু’পক্ষের কথা মাথায় রেখেই এই ট্যারিফ বাড়াচ্ছে।

ভোডাফোনের তরফ থেকে জানানো হয়েছে, টেলিকম সেক্টরের এই ভয়ঙ্কর ফিনান্সিয়াল সমস্যার কথা সব স্টেকহোল্ডার এবং উচ্চপর্যায়ের কমিটি অফ সেক্রেটারিজ ক্যাবিনেট সেক্রেটারি দ্বারা নিয়ন্ত্রিত তারা মেনে নিয়েছে এবং এখান থেকে বের করার রাস্তা খুঁজছে।”

কিছুদিন আগেই এয়ারটেল এবং ভোডাফোন যুগ্মভাবে আর্থিক বর্ষের দ্বিতীয় অধ্যায়ে তাদের ৭৪ হাজার কোটি টাকার লস এর ঘোষণা করেছে।

(এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)