একগুচ্ছ ফিচার নিয়ে চলে এল নোকিয়া ৭ প্লাস

বোধন হয়ে গেল নোকিয়া সেভেন প্লাসের। রবিবার বার্সেলোনায় এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের সামনে চলে নোকিয়া সেভেন প্লাস। ভারতীয় মুদ্রায় এই ফোনের মূল্য ৩১ হাজার ৭৫০ টাকা। এর মধ্যে অবশ্য ট্যাক্স ধরা নেই। এখনও ভারতে এর মূল্য কী হবে তা পরিষ্কার করে জানায়নি সংস্থার কর্তৃপক্ষ। এপ্রিলের শুরুতে এই ফোন চলে আসতে পারে ভারতের বাজারে। দুটো রঙে পাওয়া যাবে, কালো-কপার ও সাদা-কপার।

নোকিয়া সেভেন প্লাসে রয়েছে অ্যানড্রয়েড ৮.০ ওরেও। এই স্মার্টফোনে রয়েছে ছ’ইঞ্চির স্ক্রিন। যা সম্পূর্ণ এইচডি (১০৮০x১৬০ পিক্সেলস)। আইপিএস ডিসপ্লে ১৮:৯ অ্যাসপেক্ট রেসিও। রয়েছে কর্নিং গোরিলা গ্লাস। এই ফোনের সব থেকে বড় চাহিদা অবশ্যই ক্যামেরা। ডুয়েল ক্যামেরার একটি ১২ মেগাপিক্সেল ও একটি ১৩ মেগাপিক্সেল। তাতে রয়েছে জুম, অ্যাপেচার। সঙ্গে রয়েছে ডুয়েল টোন এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা এখানে ১৬ মেগাপিক্সেল।

এই ফোনে থাকছে ৬৪ জিবি ইনবিল্ট স্টোরেজ। সেই স্টোরেজ বারিয়ে করা যেতে পারে ২৫৬ জিবি পর্যন্ত। অ্যামপ্লিফায়ারের সঙ্গে থাকবে সিঙ্গল স্পিকার। সব কিছুকে ছাপিয়ে যেটা এই ফোনের সব থেকে ভাল দিক তা হল এর ব্যাটারি। ১৯ ঘণ্টা টক টাইমের সঙ্গে স্ট্যান্ডবাই সময় ৭২৩ ঘণ্টা।

এর সঙ্গে বোধন হল নোকিয়ার আরও তিনটি ফোনের। সেখানে রয়েছে নোকিয়া ওয়ান, নোকিয়া এইট সিরোকো, নোকিয়া ৬ (২০১৮) ও নোকিয়া ৮৮১০।