মহাকরণে গুলি, মারা গেলেন পুলিশকর্মী, সার্ভিস রাইফেল থেকেই দুর্ঘটনা

মহাকরণে গুলি

জাস্ট দুনিয়া ব্যুরো: মহাকরণে গুলি চলল। বিশ্বজিৎ কারক নামে কলকাতা পুলিশের পঞ্চম ব্যাটালিয়নের এক পুলিশকর্মী মারা গেলেন। তাঁরই সার্ভিস রাইফেল থেকে কোনও ভাবে গুলি চলেই দুর্ঘটনা ঘটেছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে লালবাজার।

শুক্রবার বিকেল সাড়ে তিনটে নাগাদ ওই দুর্ঘটনা ঘটেছে রাজ্যের প্রাক্তন প্রশাসনিক সদর দফতর মহাকরণে। বিশ্বজিৎ মহাকরণের ৬ নম্বর গেটের কাছে নিরাপত্তার দায়িত্ব ছিলেন। তার কাছেই প্রেস কর্নারের সামনে এই দুর্ঘটনা ঘটে। এ দিন বিকেলে হঠাৎ করে মহাকরণে গুলি চলার শব্দ শুনে চমকে যান, মহাকরণে হাজির কর্মীরা। এমনিতে প্রশাসনিক সদর দফতর নবান্নে সরে যাওয়ার পর মহাকরণে খুব বেশি দফতর না থাকলেও বেশ কয়েকটি রয়ে গিয়েছে। সেখানে নিয়মিত কাজকর্ম হয়।

এ দিন সেই মহাকরণেই কর্তব্যরত ছিলেন বিশ্বজিৎ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই পুলিশকর্মী ঘটনার সময় চেয়ারে বসে ছিলেন। হঠাৎ করেই গুলির শব্দ শুনতে পেয়ে সকলে এসে দেখেন, থুতনিতে গুলি লাগার কারণে ক্ষতবিক্ষত হয়ে গিয়েছে বিশ্বজিতের মুখের একাংশ। গুলি ছিটকে মহাকরণের দেওয়ালে লাগেও। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

কী ভাবে এই দুর্ঘটনা ঘটল? বিশ্বজিৎ আত্মঘাতী হয়েছেন না কি অনবধানতাবশত তাঁর রাইফেল থেকে গুলি ছিটকে গিয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। মহাকরণের সিসি ক্যামেরার ফুটেজও খতিয়ে দেখছেন তাঁরা।

সাময়িক ভাবে ওই এলাকা ঘিরে রাখা হয়েছে। ৬ নম্বর গেট থেকে ভিজিটার্স বুকে সই করে অনেকেই মহাকরণে ঢোকেন। এমনকি অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিও ওই গেট দিয়ে যাতায়াত করেন। সেখানে এমন ঘটনা চিন্তার বাঁজ ফেলেছে লালবাজারের কপালে।

(বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)