West Bengal Weather: শীতের মধ্যেই আবারও বৃষ্টি বঙ্গে

West Bengal Weather Update Rains In Winter

জাস্ট দুনিয়া ব্যুরো: West Bengal Weather এমন ঘনঘন পরিবর্তনে রীতিমতো যেন লুকোচুরি খেলছে মানুষের সঙ্গে। দু’সপ্তাহ আগে বৃষ্টির পর জাঁকিয়ে শীত পড়ল দক্ষিণবঙ্গে। তবে তা ছিল ক্ষণস্থায়ী। কয়েকদিন কাটিয়েই সেই হাড় কাঁপানো ঠান্ডা উধাও। আবারও হানা দিন নিম্নচাপ। যার ফলে বাড়ল তাপমাত্রা। দিনে বেশ গরম। রাতে হালকা ঠান্ডা। তখনই থেকেই পূর্বাভাস ছিল আবার বৃষ্টি শুরু হবে রাজ্যে। পূর্বাভাস মেনেই বৃহস্পতিবার সকাল থেকেই ভিজল কলকাতা-সব বিভিন্ন জেলা। উত্তরবঙ্গে হালকা বৃষ্টি শুরু হয়েছে বুধবার থেকেই।

যার ফলে হুহু করে নেমেছে পাহাড়ের তাপমাত্রা। বৃষ্টি কখন যেন বরফে পরিণত হয়েছে। যার ফলে প্রবল তুষারপাত হয়েছে দার্জিলিং, সিকিমের বিস্তির্ণ এলাকায়। সাদা চাদরে ঢেকে গিয়েছে পাহাড়ি এলাকা। পর্যটকদের দারুণ মজা বরফ পেয়ে। কিন্তু তাপমাত্রা নেমে গিয়েছে অনেকটাই। এবার সে পথেই হাঁটতে চলেছে দক্ষিণবঙ্গও। বৃষ্টি থেমে রোদ উঠলেই আবারও কমবে তাপমাত্রা।

বৃহস্পতিবার ভোর থেকেই ছিল আকাশের মুখ ভাড়। সকাল থেকেই শুরু হয় হালকা বৃষ্টি, কোথাওআবার ভাড়ি। গত দু’দিন ধরেই রাজ্যে মেঘলা আকাশ রয়েছে। এদিন সেটা যেন অনেকটাই বাড়ল। বেলা বাড়লেও কুয়াশায় ঢাকা ছিল বিভিন্ন এলাকা। যার ফলে লোকাল ট্রেন ও যান চলাচলেও সমস্যা হয় সকালের দিকে। তবে সারাদিনই মেঘলা থাকারই পূর্বাভাস রয়েছে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। তবে বুধবারের থেকে একটু কমেছে।

উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝার কারণেই বাধাপ্রাপ্ত হচ্ছে উত্তুরে হাওয়া। তবে দ্রুত তা কেটে যাবে আর তার পরই আবার জঁকিয়ে পড়বে ঠান্ডা। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকেই আরওএকবার জাঁকিয়ে শীত পড়ার ইঙ্গিত আগেই দিয়ে রেখেছে আবহাওয়া অফিস। এবার কি তাহলে সেই সময়টা এগিয়ে প্রথম সপ্তাহেই চলে আসবে। এদিন বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় সকাল থেকেই একটা স্যাঁতস্যাঁতে শীতের অনুভূতি রয়েছে। মেঘ কাটলেই তা কনকনে রূপ নেবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)