দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, ভাসবে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাও

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

জাস্ট দুনিয়া ব্যুরো: আগামী বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এমনিতে বেশ কয়েকদিন ধরে টানা বৃষ্টি চলছেই দক্ষিণবঙ্গে। দিনের মধ্যে কখনও না কখনও বৃষ্টি হচ্ছে। তা কখনও হালকা তো কখনও ভারী। বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে রয়েছে দীর্ঘদিন ধরে। বৃষ্টি না কমায় তার কোনও সুরাহা হয়নি। তার মধ্যে বুধ ও বৃহস্পতিবার ভারী বৃষ্টি হলে তা আরও খারাপ অবস্থা হবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের আবহাওয়ায় আদ্রতা কমছে না। রবিবার পর্যন্ত উত্তরবঙ্গ ও সিকিমে প্রবল বৃষ্টি হবে বলেও জানানো হয়েছে। যার ফলে পার্বত্য এলাকায় নিশ্চিত ধস নামার আগাম সতর্কতাও জারি করা হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে,  মঙ্গলবার আলিপুরদুয়ার ও কোচবিহারে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার এই সব জেলাতেই বৃষ্টির প্রকোপ বাড়বে এবং তা অতি ভারী বৃষ্টির রূপ নেবে। ২০০ মিলিমিটার পর্যন্ত পৌঁছবে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে মালদহ, উত্তর ও দক্ষিণ জিনাজপুরে।

পিছিয়ে নেই দক্ষিণবঙ্গও। বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় থাকছে অতি ভারী বৃষ্টির সতর্কতা। ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। হলু সতর্কতা জারি থাকবে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায়।  একইভাবে দক্ষিণবঙ্গে তা বাড়বে এদিন। তার মধ্যে থাকছে মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান এবং দুই ২৪ পরগনা।

শুক্রবার উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় থাকছে কমলা সতর্কতা। মালদহ, দুই দিনাজপুরে রয়েছে হলুদ সতর্কতা। এ ছাড়া ১৪ ও ১৫ অগস্ট উত্তরবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। সুতরাং বৃষ্টি দুভোর্গ চলবে আগামী সপ্তাহ পর্যন্ত।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)