এক দিনে রেকর্ড আক্রান্ত রাজ্যে, সব মিলিয়ে ৪০ হাজার ছাড়াল সংক্রমিতের সংখ্যা

এক দিনে রেকর্ড আক্রান্ত রাজ্যে

জাস্ট দুনিয়া ব্যুরো: এক দিনে রেকর্ড আক্রান্ত রাজ্যে, প্রায় বাইশশো। সব মিলিয়ে শনিবার পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গেল।

রাজ্যে এক দিনে করোনা সংক্রমিতের সংখ্যা রেকর্ড করল। গত ২৪ ঘণ্টার হিসেবে এক দিনে রেকর্ড আক্রান্ত রাজ্যে, ২ হাজার ১৯৮ জন। রাজ্য স্বাস্থ্য দফতরের শনিবারের বুলেটিন অনুযায়ী, মোট সংক্রমিতের সংখ্যা ৪০ হাজার ২০৯।

এখনও পর্যন্ত রাজ্যে ১ হাজার ৭৬ জন মারা গিয়েছেন করোনায়। গত ২৪ ঘণ্টাতেই মারা গিয়েছেন ২৭ জন। ওই ২৭ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১২ বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনা ও হুগলিতে মারা গিয়েছেন ৪ জন করে। একই সঙ্গে দক্ষিণ ২৪ পরগনা ও পশ্চিম  মেদিনীপুরে ২ জন করে, হাওড়া, দক্ষিণ দিনাজপুর ও আলিপুরদুয়ারে ১ জন করোনা আক্রান্ত মারা গিয়েছেন। রেকর্ড করোনা আক্রান্ত রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

প্রচুর মানুষ আক্রান্ত হওয়ার পাশাপাশি রাজ্যে সুস্থতার হারও কিন্তু কমেছে। এক দিনে রেকর্ড আক্রান্ত রাজ্যে হলেও এ দিনের বুলেটিনে কিন্তু শুক্রবারের মতোই সুস্থতার হার দেখানো হয়েছে— শতাংশের হিসেবে সংখ্যাটা ৫৮.৫৪। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছিল। এ দিন একই রয়ে গিয়েছে।এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৩ হাজার ৫৩৯ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ১ হাজার ২৮৬ জন।

তবে সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৫৯৪। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৫ হাজার ১৫৫ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৬ লক্ষ ৫৯ হাজার ৮১৩টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৬৫টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৩ হাজার ৩১৫ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ৩ হাজার ৮০৬ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

এক নজরে

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ২ হাজার ১৯৮ জন।

সব মিলিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যাটা পৌঁছেছে ৪০ হাজার ২০৯-য়।

রাজ্যে ১ হাজার ৭৬ জন মারা গিয়েছেন করোনায়।

গত ২৪ ঘণ্টাতেই মারা গিয়েছেন ২৭ জন।

ওই ২৭ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১২ বাসিন্দা রয়েছেন।

উত্তর ২৪ পরগনাতেও মারা গিয়েছেন ৪ জন।

একই সঙ্গে দক্ষিণ ২৪ পরগনা ও পশ্চিম  মেদিনীপুরে ২ জন করে, হাওড়া, দক্ষিণ দিনাজপুর ও আলিপুরদুয়ারে ১ জন করোনা আক্রান্ত মারা গিয়েছেন।

রেকর্ড করোনা আক্রান্ত রাজ্যে, তাই প্রশাসন অত্যন্ত কড়া ভাবে বিভিন্ন জায়গায় ফের লকডাউন কার্যকর করেছে।

রাজ্যে সুস্থতার হার ৫৮.৫৪ শতাংশ।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৩ হাজার ৫২৯ জন।

তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ১ হাজার ২৮৬ জন।

এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৫৯৪।

 

তার মধ্যে কলকাতারই রয়েছেন ৫ হাজার ১৫৫ জন।

রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৬ লক্ষ ৫৯ হাজার ৮১৩টি।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৬৫টি টেস্ট হয়েছে।