রাজ্যে করোনা আক্রান্ত ২০ হাজার অতিক্রম করল, এক দিনে মৃত ১৮

রাজ্যে ফের রেকর্ড

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে করোনা আক্রান্ত ২০ হাজার অতিক্রম করল। গত ২৪ ঘণ্টাতেই আক্রান্ত হয়েছেন ৬৬৯ জন। তবে সুস্থতার হারও বাড়ছে। গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গিয়েছেন ৫৩৪ জন।

রাজ্যে করোনা আক্রান্ত এবং সুস্থ হওয়ার মাঝে এখনও প্রায় ৬ হাজার জন সক্রিয় করোনা রোগী রয়েছেন বিভিন্ন হাসপাতালে। শুক্রবার যে বুলেটিন সরকারের স্বাস্থ্য দফতর প্রকাশ করেছে, সেখানে দেখা গিয়েছে ৬ হাজার ২০০ জন সক্রিয় রাজ্যে করোনা আক্রান্ত রয়েছেন। তাঁদের মধ্যে কলকাতাতেই ২ হাজার ৭৮ জন।

এ দিনের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৭১৭ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১৮। তবে একই সঙ্গে সুস্থতার হারও বেড়েছে। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৬৬.২৩ শতাংশ। অর্থাৎ ১০০ জন আক্রান্তের মধ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬৬.২৩ জন। স্বাস্থ্য দফতরের কর্তাদের মতে, এই হার গোটা দেশের তুলনায় বেশ ভাল।

গত ২৪ ঘণ্টায় যে ১৮ জন মারা গিয়েছেন, তার মধ্যে ৮ জনই কলকাতার বাসিন্দা। এ ছাড়া উত্তর ২৪ পরগনা এবং হাওড়ায় ৩ জন করে, দক্ষিণ ২৪ পরগনায় ২ এবং মালদহ ও হুগলিতে ১ জন করে মারা গিয়েছেন।

এখনও পর্যন্ত গোটা রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৫ লাখ ১৯ হাজার ৫৪টি। তার মধ্যে ৩.৯৫ শতাংশ ক্ষেত্রে রিপোর্ট পজিটিভ এসেছে। এই মুহূর্তে রাজ্যের ৭৯টি হাসপাতালে করোনার চিকিৎসা হচ্ছে। তার মধ্যে ২৬টি সরকারি এবং ৫৩টি বেসরকারি হাসপাতাল।

(করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)