উর্দি পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণাম, বিতর্কে আইজি রাজীব মিশ্র

উর্দি পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণামউর্দি পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণাম

জাস্ট দুনিয়া ডেস্ক: উর্দি পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণাম করে বিতর্কে জড়িয়ে পড়লেন রাজ্য পুলিশের আইজি (পশ্চিমাঞ্চল) রাজীব মিশ্র। ভাইরাল হওয়া একটি ভিডিওয় ওই দৃশ্য প্রকাশ্যে আসার পর থেকেই বিতর্ক শুরু হয়েছে। এক জন কর্তব্যরত পুলিশ কর্তা কী ভাবে রাজ্যের মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

জানা গিয়েছে, সেটি তোলা হয়েছে মুখ্যমন্ত্রীর সাম্প্রতিক দিঘা সফরের সময়। ২১ অগস্ট বিনীত গোয়েলের জন্মদিন। ওই দিনই ভিডিওটি তোলা হয়েছে বলে জানা গিয়েছে।

ওই ভিডিয়োতে দেখা গিয়েচে, সমুদ্রকে পিছনে রেখে সৈকতের দিকে মুখ করে কোনও একটা পাঁচিলের উপর বসে আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে ঘিরে রয়েছেন রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী, কাঁথির সাংসদ শিশির অধিকারী, রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিনীত গোয়েল, আইজি (পশ্চিমাঞ্চল) রাজীব মিশ্র-সহ অনেকেই।

বাংলার আরও খবর পড়তে ক্লিক করুন এখানে

এর পর পাশে রাখা একটি বাক্স থেকে কেকের টুকরো বিনীত গোয়েলকে খাইয়ে দিতে দেখা যায় ওই ভিডিওয়। বিনীতের খাওয়া বাকি টুকরোটি মুখ্যমন্ত্রী এগিয়ে দেন রাজীব মিশ্রের দিকে। রাজীব তাঁর হাত থেকে কেকের টুকরো মুখে নিয়ে সামনে বসে থাকা মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করেন।

যে ভিডিওটি ভাইরাল হয়েছে, সেটি সর্বসাকুল্যে ৮ সেকেন্ডের। ওই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই বিতর্ক শুরু হয়েছে প্রশাসনিক মহলের পাশাপাশি রাজনৈতিক শিবিরেও। বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় টুইট করেন বিষয়টি নিয়ে। সেখানে তিনি লেখেন, দিদির সামনে উর্দি নতমস্তক! উর্দি পরে থাকা পুলিশের আইজি মুখ্যমন্ত্রীর চরণবন্দনা করছেন! এ কি রকম ব্যবস্থা? কী রকম গণতন্ত্র!

ওই ভিডিও কবে তোলা তা নিয়ে নানা জল্পনা থাকলেও, জানা গিয়েছে, সেটি তোলা হয়েছে মুখ্যমন্ত্রীর সাম্প্রতিক দিঘা সফরের সময়। গত ২১ অগস্ট বিনীত গোয়েলের জন্মদিন। ওই দিনই ভিডিওটি তোলা হয়েছে বলে জানা গিয়েছে।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

ওই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই বিতর্ক শুরু হয়েছে প্রশাসনিক মহলের পাশাপাশি রাজনৈতিক শিবিরেও। বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় টুইট করেন বিষয়টি নিয়ে। ওই টুইটে কৈলাস বিজয়বর্গীয় লেখেন, দিদির সামনে উর্দি নতমস্তক! উর্দি পরে থাকা পুলিশের আইজি মুখ্যমন্ত্রীর চরণবন্দনা করছেন! এ কি রকম ব্যবস্থা? কী রকম গণতন্ত্র!