UP-Goa Election 2022: মমতা উত্তরপ্রদেশে, অভিষেকের বাতিল গোয়া

UP-Goa Election 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরপ্রদেশ যাওয়ার দিনই বাতিল হল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর। সোমবার লখনউ পৌঁছে সমাজবাদী পার্টির অখিলেশ যাদবের সঙ্গে সাক্ষাৎ করবেন মমতা (UP-Goa Election 2022)। তবে দু’জনের মধ্যে বৈঠক হবে মঙ্গলবার সপার দফতরে। তার পরই সাংবাদিক সম্মেলন করে তাঁদের সিদ্ধান্তের কথা জানাবে দুই পক্ষ। মনে করা হচ্ছে যৌথভাবে চলার পাশাপাশি বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের বার্তা দেবে দুই দলের সুপ্রিমো। উত্তরপ্রদেশ নির্বাচন নিয়ে রীতিমতো উঠে-পড়ে নেমেছে বিজেপি। বাংলার মতো পরিস্থিতি যেন না হয় সেদিকেই লক্ষ্য রাখছেন দলের তাবড় নেতারা। সেখানে আবার মমতার পদক্ষেপ চিন্তা বাড়িয়েছে।

অন্যদিকে উত্তরপ্রদেশে বিজেপিকে চাপে রেখেছেন অখিলেশ যাদবও। সেখানে দু’য়ের মিলন হলে বিজেপি যে আরও বড় চাপে পড়বে তা নিয়ে কোনও সংশয় নেই। সেই লক্ষ্যেই একের পর এক রাজ্যে পাড়ি দিচ্ছে তৃণমূল কংগ্রেস। কে বলতে পারে সমাজবাদী পার্টির প্রচারে মুখ হয়ে উঠতে পারেন মমতাই। তেমনটাই চান অখিলেশও। তৃণমূল এবার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কোনও প্রার্থী দিচ্ছে না। তবে ঘাঁটি আগাম তৈরী করে রাখছে লোকসভা নির্বাচনের। আসলে এই মুহূর্তে মমতাই গোটা দেশে সব থেকে বড় মোদী বিরোধী মুখ হয়ে উঠেছেন।

এদিকে এদিনই গোয়ায় উড়ে যাওয়ার কথা ছিল তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু সেই পরিকল্পনা শেষ মুহূর্তে বাতিল হয়। কিন্তু কেন তা বাতিল হল তা নিয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। ১৪ ফেব্রুয়ারি গোয়ায় ভোট। হাতে খুব বেশি সময় নেই। আগামী কয়েকদিনের মধ্যেই সেরে ফেলতে হবে প্রচারের শেষ পর্ব। যেখানে যেখানে বিধানসভা ভোট রয়েছে সেখানে সেখানে এখন শেষ সময়ের প্রচারের প্রস্তুতি তুঙ্গে। গোয়ার দায়িত্ব রয়েচে মহুয়া মৈত্রের উপর। তিনি সেখানে থেকেই সামলাচ্ছেন সব কিছু। কিন্তু অভিষেকের উপস্থিতি যে তাতে বাড়তি প্রভাব বিস্তার করবে সেটা খুবই স্বাভাবিক।

গোয়া সফর বাতিল হলেও পরবর্তী কবে তিনি সেখানে যাবেন তা নিয়ে এখনও কোনও কিছু জানানো হয়নি। অভিষেক শেষ গোয়া সফরে গিয়েছিলেন গত মাসে। সেই সময় তিনিই প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করেছিলেন। তার পর আর সেখানে তাঁকে দেখা যায়নি। এই প্রথম সে রাজ্যে বিধানসভা নির্বাচনে লড়বে তৃণমূল কংগ্রেস। এর আগে বাংলার বাইরে তৃণমূলকে লড়তে দেখা গিয়েছিল ত্রিপুরায়। এদিকে গোয়ায় প্রচারে গিয়ে আক্রান্ত হন বাবুল সুপ্রিয়। তিনি আঙুল তুলেছেন বিজেপির দিকেই। গোয়ার ভোট ঘিরে উত্তেজনার পারদ চরছে রীতিমতো।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)