হেমতাবাদের বিধায়কের অস্বাভাবিক মৃত্যু, ঝুলন্ত দেহ উদ্ধার দোকানের বারান্দা থেকে

হেমতাবাদের বিধায়কের অস্বাভাবিক মৃত্যুদেবেন্দ্রনাথ রায়

জাস্ট দুনিয়া ব্যুরো: হেমতাবাদের বিধায়কের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। সোমবার ভোরে ওই বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে বাড়ি থেকে প্রায় ২ কিলোমিটার দূরের একটি মোবাইলের দোকান থেকে। এই ঘটনার তদন্ত করবে সিআইডি, এমনটাই নির্দেশ দিয়েছে রাজ্য প্রশাসন।

উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিধায়ক বছর পঁয়ষট্টির দেব্রেন্দ্রনাথ রায় বছরখানেক আগে সিপিএম থেকে বিজেপিতে যোগ দেন। এর পর সিপিএমতাঁকে বহিষ্কার করে। ঘটনার কথা জানাজানি হতেই বিজেপি নেতারা তাঁর বাড়িতে পৌঁছন। ঘটনার সিবিআই তদন্ত চেয়ে মঙ্গলবার গোটা উত্তরবঙ্গে ১২ ঘণ্টা বন্‌ধের ডাক দিয়েছে বিজেপি।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

২০১৬ সালে হেমতাবাদ বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হন দেবেন্দ্রনাথ। তাঁর স্ত্রী চাঁদিমাদেবী বিন্দোল গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন সিপিএম প্রধান। তাঁদের মেয়ে দশম শ্রেণির ছাত্রী। বিধায়কের স্ত্রী-র দাবি, রবিবার রাত সাড়ে ১২টা নাগাদ এক পড়শির বাড়ির থেকে খাওয়াদাওয়া সেরে বাড়িতে ফেরেন দেবেন্দ্রনাথ। তার পরে নিজের শোওয়ার ঘরে ঢুকে যান। ভোর পাঁচটা নাগাদ ঘুম থেকে উঠে চাঁদিমা দেখেন, তাঁর স্বামী ঘরে নেই। এর পরেই তাঁরা খবর পান, দেবেন্দ্রনাথের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে এলাকা থেকে। চাঁদিমার অভিযোগ, দেবেন্দ্রনাথকে দুষ্কৃতীরা বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে শ্বাসরোধ করে খুন করে ঝুলিয়ে দিয়েছে।

পুলিশ যদিও জানিয়েছে, আত্মহত্যা করেছেন বিধায়ক। হেমতাবাদের বিধায়কের অস্বাভাবিক মৃত্যু-র ঘটনায় রায়গঞ্জ পুলিশ জেলার এসপি সুমিত কুমার জানিয়েছেন, মৃত বিধায়কের পকেট থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়েছে। তাতে তিনি দুজনকে আত্মহত্যার জন্য দায়ী করেছেন। বিধায়কের পা ঝুলন্ত অবস্থায় মাটি থেকে ইঞ্চি সাতেক উঁচুতে ছিল। বাঁ হাত ছিল বাঁধা। এ ছাড়া তাঁর বুক পকেটে ছিল চশমা।

যেখানে দেবেন্দ্রনাথের দেহ উদ্ধার হয়েছে, সেই জায়গাটি তাঁর বাড়ি থেকে প্রায় দুকিলোমিটার দূরে। হেমতাবাদের বিধায়কের অস্বাভাবিক মৃত্যু-তে পরিবারের অভিযোগ, রবিবার গভীর রাতে তাঁকে কে বা কারা ডেকে নিয়ে যায়। তার পরে এ দিন সকালে তাঁর দেহ মেলে। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে দেবেন্দ্রনাথের গলায় দড়ির ফাঁসের চিহ্ন মিলেছে। যদিও বিজেপির দাবি, বিধায়ককে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। সিবিআই তদন্তের দাবিতে তারা রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করবে বলে দলের তরফে জানানো হয়েছে। স্থানীয় এক বিজেপি নেতার দাবি, ‘‘মানুষ বলছে, দেবেন্দ্রনাথকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে পরিকল্পিত ভাবে খুন করা হয়েছে। এর পিছনে তৃণমূল রয়েছে বলে বাসিন্দারা বলছেন। সিবিআই তদন্ত চাই।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)