বদল ট্রেনের রুট ও সময়, জল জমেছে হাওড়া কারশেডসহ বিভিন্ন লাইনে

বদল ট্রেনের রুট

জাস্ট দুনিয়া ব্যুরো: বদল ট্রেনের রুট ও সময়। বাতিল হল ট্রেনও। গত ৩-৪ দিন ধরে দক্ষিণবঙ্গ জুড়ে যে পরিমাণ বৃষ্টি হয়েছে তাতে বিভিন্ন জায়গায় লাইনে জল জমে গিয়েছে। জল জমার দৃশ্য ধরা পড়েছে হাওড়া কারশেডেও। যে হাওড়া থেকে প্রতিনিয়ত গোটা দেশের দূরপাল্লার ট্রেন ছাড়ে। তাতে বিঘ্ন ঘটেছে। লোকাল ট্রেন এখন তেমনভাবে চলছে না বলে নিত্য যাত্রীদের সমস্যার মুখে কম পড়তে হয়েছে। তবে দূরপাল্লার ট্রেনের যাত্রীদের আটকে থাকতে হয়েছে দীর্ঘক্ষণ। গত তিন দিন হাওড়া স্টেশনে ঢোকার মুখে আউটারে ঘণ্টার পর ঘণ্টা আটকে থেকেছে ট্রেন। নাজেহাল হয়েছেন যাত্রীরা।

একই অবস্থা শিয়ালদহ, কলকাতা স্টেশন থেকে ছাড়া দূরপাল্লার ট্রেনেরও। লাইনে জল জমে যাওয়ায় বিভিন্ন জায়গায় আটকে পড়ে ট্রেন। রেলের তরফে বার্তা দিয়ে জানানো হয়েছে, প্রবল বৃষ্টিতে বেশ কিছু ট্রেনির সময় ও রুট পরিবর্তন করা হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাঁক কোন কোন ট্রেনের সময় ও রাস্তা বদল করা হল—

যে সব ট্রেনের সময় বদল করা হল—১) ০২৩০১ আপ হাওড়া-নয়া দিল্লি এসি স্পেশাল ৩১-০৭-২১-এ ১৬.৫০-এর বদলে একই দিনে ছাড়বে ২০.৩০-এ। ২) ০২৩১১ আপ হাওড়া-কালকা স্পেশাল ৩১-০৭-২১-এ ২১.৫৫-এর বদলে একই দিনে ছাড়বে ২৩.৫৫-তে। হল—৩) ০২৩২১ আপ হাওড়া-মুম্বই সিএসএমটি স্পেশাল ৩১-০৭-২১-এ ২৩.৩৫-এর বদলে ছাড়বে ০১-০৮-২১-এ ০১.৩৫-এ। ৪) ০২৩৩১ আপ হাওড়া-জম্মু তাওয়াই স্পেশাল ৩১-০৭-২১-এ ২৩.৫৫-এর বদলে ০১-০৮-২১-এ ছাড়বে ০১.৫৫-তে। ৫) ০৩০০৫ আপ হাওড়া-অমৃতসর স্পেশাল ৩১-০৭-২১-এ ১৯.১৫-এর বদলে ০১-০৮-২১-এ ছাড়বে ০০.৩০-এ। ৬) ০৩০০৯ আপ হাওড়া-যোগ নগরী ঋশিকেষ স্পেশাল ৩১-০৭-২১-এ ২০.২৫-এর বদলে একই দিনে ছাড়বে ২২.২৫-এ। ৭) ০৫৯৫৯ আপ হাওড়া-ডিব্রুগড় স্পেশাল ৩১-০৭-২১-এ ১৮.০-র বদলে একই দিনে ছাড়বে ২১.৩৫-এ।

৩১-০৭-২১-এ যে সব ট্রেনের দিক বদল করা হল ভায়া গুমানি-রামপুরহাট হয়ে। দেখে নিন কোন কোন ট্রেন এই রুটে যাবে— ১) ০৩১৪২ নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ স্পেশাল। ২) ০৩১৪৬ রাধিকাপুর-কলকাতা স্পেশাল। ৩) ০৩১৪৫ কলকাতা-রাধিকাপুর স্পেশাল। ৪) ০৩১৬৪ সহর্ষ-শিয়ালদহ স্পেশাল। ৫) ০৩১৬৩ শিয়ালদহ-সহর্ষ স্পেশাল। ৬) ০৫৯৫৯ হাওড়া-ডিব্রুগড় স্পেশাল। ৭) ০৫৯৬০ ডিব্রুগড়-হাওড়া স্পেশাল, ৩০-০৭-২১। এর মধ্যে ৩১-০৭-২১-এ বাতিল হয়েছে একমাত্র ০৩০৭২ জামালপুর-হাওড়া স্পেশাল।

১ অগস্ট যে সব ট্রেন বাতিল করা হল— ১) ০২৩৩৩ হাওড়া – প্রয়াগরাজ রামবাগ স্পেশাল। ২) ০২৩৩৯ হাওড়া – ধনবাদ স্পেশাল। ৩) ০৩০৪৫ হাওড়া – রামপুরহাট স্পেশাল। ৪) ০৩৪৬৫ হাওড়া -মালদা টাউন স্পেশাল। ৫)  0০৩০০২ সিউরি – হাওড়া স্পেশাল। ৬)  ০৩০৫৪ রাধিকাপুর – হাওড়া স্পেশাল। ৭)  ০৩০১৫ হাওড়া – ভাগলপুর স্পেশাল। ৮)  ০৩০১৬ ভাগলপুর – হাওড়া স্পেশাল। ৯)  ০৩০৭১ হাওড়া – জামালপুর স্পেশাল। ১০) ০২৩৫১ হাওড়া – রাজেন্দ্রনগর (টি) স্পেশাল। ১১) ০৩০৪৬ রামপুরহাট – হাওড়া স্পেশাল। ১২) ০২৩৪১ হাওড়া – আসানসোল স্পেশাল। ১৩) ০৩০৩৪ কাটিহার – হাওড়া স্পেশাল। ১৪) ০৩০২০ কাঠগোদাম – হাওড়া স্পেশাল। ১৫)  ০৩০০৯ হাওড়া – যোগ নাগরী ঋষিকেশ স্পেশাল। ১৬)  ০২৩৪০ ধনবাদ – হাওড়া স্পেশাল। ১৭)  ০৩০০১ হাওড়া – সিউরি স্পেশাল। ১৮) ০৩০১২ মালদা টাউন – হাওড়া স্পেশাল। ১৯) ০৩০১৭ হাওড়া – আজিমগঞ্জ স্পেশাল। ২০) ০৩০২৮ আজিমগঞ্জ – হাওড়া স্পেশাল। ২১) ০৩০৫৩ হাওড়া – রাধিকাপুর স্পেশাল। ২২) ০৩৩৮৭ হাওড়া – ধনবাদ স্পেশাল। ২৩) ০৩৪৬৬ মালদা টাউন – হাওড়া স্পেশাল।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)