মাধ্যমিকের ফল প্রকাশিত হবে আগামিকাল, উচ্চমাধ্যমিক অনলাইনে শুক্রবার

মাধ্যমিকের ফল

জাস্ট দুনিয়া ব্যুরো: মাধ্যমিকের ফল প্রকাশিত হবে আগামিকাল বুধবার। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তেমনটাই মঙ্গলবার ঘোষণা করেছেন। মাধ্যমিকের পাশাপাশি আগামিকাল সিবিএসই দশম শ্রেণির পরীক্ষার ফলাফলও প্রকাশিত হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। অন্য দিকে, আগামী ১৭ জুলাই শুক্রবার প্রকাশিত হবে রাজ্যে উচ্চমাধ্যমিকের ফল।

চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়। এ বছর মোট ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮ জন পরীক্ষা দিয়েছে। এ দিন মমতা জানান, মাধ্যমিকের ফল প্রকাশিত হবে আগামিকাল বুধবার। সকাল সাড়ে ১০টা থেকে জানা যাবে ফল। wbresults.nic.inসহ অন্য ওয়েবসাইটেও ফল জানা যাবে। প্রকাশ করা হবে মেধাতালিকা। পরীক্ষার্থীদের আগাম শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক সিবিএসই-র ফল ঘোষণার কথা জানিয়েছেন টুইটারে। তিনিও পরীক্ষার্থীকে শুভেচ্ছা জানিয়েছেন।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

মাধ্যমিকের ফল আগামিকাল প্রকাশিত হওয়ার পর রাজ্যে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ পাবে আগামী শুক্রবার। অনলাইনে ওই ফল জানা যাবে বলে এ দিন জানিয়েছেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের এক কর্তা। ১৭ জুলাই বিকেল সাড়ে তিনটে নাগাদ সাংবাদিক বৈঠক করে ফল প্রকাশ করা হবে। তার পর বিকেল সাড়ে চারটের মধ্যেই পরীক্ষার্থীরা ফল জেনে যাবে বলে জানিয়েছেন তিনি। তবে মার্কশিট পেতে পেতে পরীক্ষার্থীদের এ মাসের শেষের দিক হয়ে যাবে।

চলতি বছরের ১২ মার্চ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল। পরীক্ষা চলার কথা ছিল ২৭ মার্চ পর্যন্ত। কিন্তু, করোনা পরিস্থিতিতে লকডাউন হয়ে যাওয়ার জেরে বেশ কয়েকটি পরীক্ষা স্থগিত হয়ে যায়। ওই পরীক্ষাগুলো ছিল ২৩, ২৫ এবং ২৭ মার্চ। তার পর পরীক্ষার দিন বার বার বদলেছে। কিন্তু শেষ পর্যন্ত পরীক্ষা আর হয়নি। শেষ বার বলা হয়, জুলাইয়ের ২, ৬ এবং ৮ তারিখে বাকি পরীক্ষাগুলো হবে। সেটাও শেষ পর্যন্ত বাতিল হয়। অবশেষে এ দিন জানানো হয়েছে, আগামী শুক্রবার ফল প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)