নতুন দায়িত্বে অর্পিতা ঘোষ, তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক হলেন

নতুন দায়িত্বে অর্পিতা ঘোষমুখ্যমন্ত্রীর সঙ্গে অর্পিতা ঘোষ

জাস্ট দুনিয়া ডেস্ক: নতুন দায়িত্বে অর্পিতা ঘোষ-এর নাম প্রকাশ হতেই তাঁর সাংসদ পদ ছাড়ার কারণটা নিশ্চিত হয়ে গেল। তার আগে পর্যন্ত একটা হালকা গুঞ্জন ছিল, কেন তিনি রাজ্যসভার  সাংসদ পদ ছাড়লেন? আগেই তিনি জানিয়েছিলেন, দলের সাংগঠনিক কাজের সঙ্গে যুক্ত হতে চান তিনি। দু’দিনের মধ্যেই সেই লক্ষ্যেই পা রাখলেন অর্পিতা। বালুরঘাটের প্রাক্তন সাংসদকে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক করা হল। শুক্রবার দুপুরে দলের তরফে অর্পিতার নতুন পদের কথা জানানো হয়েছে। ঘোষণা করেন সুব্রত বক্সি। এই দায়িত্বের সঙ্গে জুড়ে গেল দলের অনেক প্রত্যাশাও।

গত ১৫ সেপ্টেম্বর অচমকাই তাঁর তৃণমূলের সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার কথা সামনে আসে। সকালে দিল্লি গিয়ে ইস্তফা দিয়ে রাতে কলকাতায় ফিরেও আসেন তিনি। তাঁর ইস্তফা গ্রহন করে রাজ্যসভার চেয়ারম্যান। তবে এই ইস্তফা নিয়ে শুরু হয় চর্চা। অর্পিতা তাঁর ইস্তফার কারণ জানিয়ে, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও চিঠি দেন। সেখানেই তিনি জানিয়েছিলেন, তিনি বাংলায় সাংগঠনিক কাজ করতে চান। সেই সুযোগ তাঁকে দেওয়া হোক।

তিনি নিজেও পরবর্তী সময়ে জানান, বিধানসভা নির্বাচনে দলের বড় জয়ের পর থেকেই তাঁর মধ্যে আরও বেশি করে দলের কাজ করার ইচ্ছে তৈরি হয়। তিনি এও জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলায় থেকেই দলের কাজ করতে তিনি বেশি আগ্রহী। আর সেটাই যে তাঁর মূল লক্ষ্য তাও পরিষ্কার করে জানান। আর কয়েকদিনের মধ্যেই তাঁর এই ইচ্ছেকে স্বীকৃতি দিল দল। সুযোগ করে দেওয়া হল কাজের। এবার বাকিটা তাঁর হাতে।

বিধানসভা নির্বাচনের আগে, দলে থেকে কাজ করতে পারছেন না এমন অভিযোগে প্রচুর নেতা-নেত্রী তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন। ভোট কাটতেই বেশিরভাগেরই মোহভঙ্গ হয়েছে। অর্পিতা তাঁদের মধ্যে পড়েন না। বরং দলের সঙ্গেই ছিলেন। এবং দলের সঙ্গে থেকেই কাজ করার ইচ্ছে প্রকাশ করেছিলেন যার সম্মান দিল দল। এতদিন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন কুনাল ঘোষ। তাঁর সঙ্গেই কাজ করবেন অর্পিতা। অর্পিতার জায়গায় রাজ্যসভায় কাকে পাঠানো হবে তা এখনও আলোচনার স্তরে রয়েছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)