তৃণমূলে বড়সড় রদবদল, প্রবীণদের সরিয়ে নেতৃত্বে জায়গা নবীনদের

তৃণমূলে বড়সড় রদবদল

জাস্ট দুনিয়া ব্যুরো: তৃণমূলে বড়সড় রদবদল করলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রবীণদের সরিয়ে তিনি দলীয় নেতৃত্বে জায়গা করে দিলেন নবীনদের। বৃহস্পতিবার বিকেলে সব জেলা সভাপতি ও পর্যবেক্ষকদের সঙ্গে ভিডিয়ো কনাফারেন্সের মাধ্যমে বৈঠক করেন। তার পরেই রদবদলের কথা ঘোষণা করেন।

এ দিনের বৈঠক শেষে জানা গিয়েছে, দলে গুরুত্বপূর্ণ দায়িত্বের জায়গায় মহুয়া মৈত্র, লক্ষ্মীরতন শুক্ল, পার্থপ্রতিম রায়, শ্যামল সাঁতরা, দুলাল মুর্মু, গুরুপদ টুডুদের নিয়ে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

হাওড়়ার জেলা (শহর) সভাপতির পদ থেকে সমবায়মন্ত্রী অরূপ রায়কে সরানো হয়েছে। সেই পদে আনা হয়েছে ক্রীড়া-যুবকল্যাণ প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লকে।

মহুয়া মৈত্রকে গত লোকসভা ভোটের পর কৃষ্ণনগর সাংগঠনিক জেলার সভাপতি করা হয়েছিল। এ বার তাঁকে গোটা নদিয়া জেলার সভাপতি করেছেন মমতা।

প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়কে কোচবিহার জেলার সভাপতি পদে আনা হয়েছে। বিনয়কৃষ্ণ বর্মণকে সরিয়ে তাঁর জায়গায় নিয়ে আসা হয়েছে পার্থপ্রতিমকে।

বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

বাঁকুড়ার সভাপতি পদ থেকে শুভাশিস বটব্যালকে সরিয়ে দেওয়া হয়েছে। শুভাশিস বটব্যালের জায়গায় নিয়ে আসা হয়েছে রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরাকে।

পুরুলিয়ায় শান্তিরাম মাহাতোকে সরানো হয়েছে। শান্তিরাম মাহাতোর জায়গায় নিয়ে আসা হয়েছে গুরুপদ টুডুকে।

ঝাড়গ্রামের সভাপতি পদ থেকে বীরবাহা সোরেনকে সরিয়ে সেখানে দায়িত্ব দেওয়া হয়েছে দুলাল মুর্মুকে।

দক্ষিণ দিনাজপুরের জেলা সভাপতি পদ থেকে অর্পিতা ঘোষকে সরিয়ে দিয়ে তাঁর বদলে জেলা সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে গৌতম দাসকে।

একই সঙ্গে উত্তর কলকাতায় দলের চেয়ারম্যান করা হয়েছে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে।

জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন

উত্তর ২৪ পরগনার দলের চেয়ারম্যান পদে আনা হয়েছে পানিহাটির বিধায়ক নির্মল ঘোষকে।

দার্জিলিং জেলায় দলের চেয়ারম্যান করা হয়েছে পর্যটনমন্ত্রী গৌতম দেবকে।

ডোমজুড়ের বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়কে রাজ্য কমিটির সভাপতি করা হয়েছে।

ছত্রধর মাহাতোকে নিয়ে আসা হয়েছে দলের রাজ্য কমিটিতে।

তৃণমূলে বড়সড় রদবদল-এর পাশাপাশি তৃণমূলের যুব সংগঠনেও রদবদল ঘটিয়েছেন সংগঠনের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের যুব সংগঠনের নতুন কোর কমিটিতে সাত জনকে সদস্য করা হয়েছে। সেই সদস্যেরা হলেন— সুব্রত বক্সী, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, শুভেন্দু অধিকারী, অভিষেক বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং শান্তা ছেত্রী।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)