তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ মমতার, এবার লক্ষ্য কাজে ফেরা

মমতার মন্ত্রীসভা

জাস্ট দুনিয়া ব্যুরো: তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ মমতার হয়ে গেল বুধবার। এবারের জয় অনেকবেশি তাৎপর্যপূর্ণ। প্রথমবার বাংলার মসনদে বসার শামিল। সেবার ৩৪ বছরের বাম রাজত্বকে হারিয়ে বাংলার একাধিপত্ত নিয়েছিল তৃণমূল। এবার লড়াই ছিল অন্যরকম। উঠে পড়ে লাগা একটা দলের সব রকম কার্যকলাপকে ভেস্তে জয়ের জোয়ার আনাটা সহজ ছিল না। তবে প্রথম থেকেই আত্মবিশ্বাসী ছিলেন তৃণমূল সুপ্রিমো। যার ফল পেল বাংলা। দারুণভাবে জিতে হ্যাটট্রিক করল তৃণমূল।

এদিন রাজভবনে রাজ্যপালজগদীপ ধনখড়ের সামনে মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু করোনা পরিস্থিতিতে একদম অনারম্বর ছিল এদিনের শপথ গ্রহন অনুষ্ঠান। তার সঙ্গে রয়েছে ভোট পরবর্তী যে হিংসার ঘটনা ঘটছে রাজ্য জুড়ে তা নিয়ন্ত্রণে আনা। স্বয়ং রাজ্যপাল সেদিকে নজর দেওয়ার আর্জি জানালেন মমতাকে।

মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপালকে আশ্বস্ত করে জানিয়েছেন, এই ধরণের হিংসা তিনি বা তাঁর দল সমর্থন করে না। দোষীদের কড়া শাস্তির মুখে পড়তে হবে। এদিন মমতাকে ‘ছোট বোন’ আখ্যা দেন রাজ্যপাল। তবে তিনি জানিয়েছেন তাঁর মুখ্যমন্ত্রীর উপর আস্থা রয়েছে এই হিংসাকে নিয়ন্ত্রণে আনার বিষয়ে। রবিবার ভোটের ফল ঘোষণা হওয়ার পর থেকে রাজ্য জুড়ে যে হিংসার ঘটন‌া ঘটছে তা ক্রমশ বাড়ছে।

এদন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘বাংলা অশান্তি পছন্দ করে না। ভোটের জন্য গত তিন মাস আমাদের হাতে ক্ষমতা ছিল না। আজ থেকে আইনশৃঙ্খলা আবার আমার হাতে। কঠোরভাবেই তা নিয়ন্ত্রণ করা হবে। সবাইকে অনুরোধ সংহতি বজায় রাখুন।’’

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)