শিলাবৃষ্টিতে উইন্ড শিল্ডে চিড়, মন্ত্রীকে নিয়ে উড়েও ফিরে এল বিমান

শিলাবৃষ্টিতে উইন্ড শিল্ডে চিড়শিলাবৃষ্টি শহরে...

জাস্ট দুনিয়া ডেস্ক: শিলাবৃষ্টিতে উইন্ড শিল্ডে চিড়, যার জেরে মঙ্গলবার বিকেলে দমদম থেকে উড়েও ফিরে আসতে হল বাগডোগরাগামী বিমানকে। আর সেই বিমানেই ছিলেন রাজ্যের পূর্ত ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। পরে যদিও মন্ত্রী-সহ ১৭৩ জন যাত্রী ও বিমানকর্মীকে বাগডোগরা পৌঁছনো হয় অন্য এয়ারবাসে।

এ দিন সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়। বিকেলের দিকে তাতে জুড়ে যায় দমকা হাওয়া। কোথাও কোথাও ভারী শিলাবৃষ্টিও হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে রাজ্যের বিভিন্ন অংশে। দমকা হাওয়ার পূর্বাভাসও জানানো হয়েছে।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

এ দিন বিকেল সাড়ে ৪টে নাগাদ কলকাতায় শিলাবৃষ্টি শুরু হয়। বিকেল সাড়ে চারটে নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে ১৭৩ জন যাত্রী ও কর্মী নিয়ে বাগডোগরার উদ্দেশে রওনা হয় এয়ার এশিয়া ইন্ডিয়ার একটি বিমান। বিমানবন্দর সূত্রের খবর, শিলাবৃষ্টিতে উইন্ড শিল্ডে চিড় ধরে যায়। ককপিটের সামনের কাচে চিড় ধরে যাওয়ায় ওড়ার মিনিট পাঁচেকের মধ্যেই কলকাতার এয়ার ট্র্যাফিক কন্ট্রোলে (এটিসি) ফিরে আসার কথা জানান পাইলট। বিকেল ৪টে ৫০ মিনিটে বিমানটি ফিরে আসে কলকাতায়। পরে আগরতলা থেকে আসা বিমানে আটকে পড়া যাত্রীদের বাগডোগরা পাঠায় এয়ার এশিয়া।

আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে একটি বিপরীত ঘূর্ণাবর্ত থাকায় জোলো হাওয়া ঢুকছে। আবার উত্তুরে বাতাসও আসছে। দুইয়ের মিলনে তৈরি হচ্ছে মেঘ। তার জেরেই বৃষ্টি ও শিলা।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)