রাজ্যে হাজার ছাড়াল অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা, জানালেন স্বরাষ্ট্র সচিব

রাজ্যে হাজার ছাড়াল অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যারাজ্যে হাজার ছাড়াল অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা

জাস্ট দুনিয়া ডেস্ক: রাজ্যে হাজার ছাড়াল অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা, বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার পর্যন্ত রাজ্যে ১ হাজার ৩৪৪ জনের শরীরে নোভেল করোনাভাইরাসের সন্ধান মিলেছিল। বুধবার তা হয়েছে ১ হাজার ৪৫৬। নতুন করে সংক্রামিত হয়েছেন ১১২জন। রাজ্যে এক দিনে এত জন সংক্রমিতের ঘটনা এই প্রথম। এ ছাড়ি আলাপন জানিয়েছেন, রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৪৭।

গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৪ জন। ফলে এখনও পর্যন্ত সরাসরি করোনাতে মৃত্যু হয়েছে ৭২জনের। কো-মর্বিডিটিতে মৃত্যুর সংখ্যা আরও ৭২। হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৬৫ জন। গত ২৪ ঘণ্টায় এক জন ছাড়া পেয়েছেন।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

কোভিড-১৯ অতিমারি মোকাবিলায় স্বাস্থ্যের পাশাপাশি আর্থ-সামাজিক ক্ষেত্রেও সরকার কী কী পদক্ষেপ করেছে এ দিন তার সবিস্তার বিরবণ দেন আলাপন। সে ক্ষেত্রে ৬৭টি কোভিড হাসপাতালের কথা জানান তিনি। সেখানে ৮ হাজার ৩৬টি শয্যা এবং ২৭১টি ভেন্টিলেটর তৈরি আছে বলেও জানান স্বরাষ্ট্রসচিব। তার মধ্যে ৩০টি ভেন্টিলেটর ব্যবহার হয়েছে। আইসিইউ রয়েছে ৮৬০টি।

এ দিন টুইটারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, মেডিকেল কলেজ ও হাসপাতাল সম্পূর্ণভাবে কোভিড হাসপাতাল হিসাবে আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে কাজ শুরু করবে। সেখানে কোভিড এবং সারি রোগীদের জন্য ৫০০টি বেড থাকছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)