তথাগত রায় কি বিজেপি ছাড়ছেন, তাঁরই করা টুইট ঘিরে জল্পনা

তথাগত রায়তথাগত রায়

জাস্ট দুনিয়া ডেস্ক: তথাগত রায় কি বিজেপি ছাড়ছেন? শনিবার সকাল থেকেই তাঁরই করা একটি টুইট ঘিরে জল্পনা ছড়িয়েছে। ওই টুইটে তথাগত রায় লিখেছেন, ‘আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!’ এর পরেই রাজনৈতিক মহলে তথাগতের পরবর্তী পদক্ষেপ নিয়ে জল্পনা ছড়িয়েছে।

বিধানসভা নির্বাচনে বিজেপির ভরাডুবির পর থেকেই টুইটারে একের পর এক বিস্ফোরণ ঘটিয়েছেন ত্রিপুরা এবং মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল। গত ৮ নভেম্বর এক টুইটে তথাগত লিখেছিলেন, ‘৩ থেকে ৭৭ (এখন ৭০) গোছের আবোলতাবোল বুলিতে পার্টি পিছোবে, এগোবে না। অর্থ এবং নারীর চক্র থেকে দলকে টেনে বার করা অত্যাবশ্যক।’ এই টুইটের পর থেকেই তথাতগের বিরুদ্ধে একাধিক মন্তব্য করেছেন দিলীপ ঘোষের মতো বিজেপি নেতারা। যদিও তাতে দমে না গিয়ে তথাগত লিখেছিলেন, ‘বিজেপির শুভানুধ্যায়ীরা বলছেন, টাকা ও নারী নিয়ে আমার অভিযোগ প্রকাশ্যে নয়, দলের ভিতরে করা উচিত। আমি সবিনয়ে জানাই, সে সময় পেরিয়ে গেছে। বিজেপি আমাকে যা ইচ্ছে তাই করতে পারে। কিন্তু নিজেদের চালচলন যদি আমূল সংস্কার না করে তা হলে পশ্চিমবঙ্গে দলের বিলুপ্তি অবশ্যম্ভাবী।’ সেই টুইট নিয়ে জলঘোলা হয় বিস্তর।

এর পরেই তথাগতের শনিবারের টুইট। সেখানে তিনি লিখেছেন, ‘কারুর কাছ থেকে বাহবা পাবার জন্য আমি টুইটগুলো করছিলাম না। দলের কিছু নেতৃস্থানীয় লোক যেভাবে কামিনী-কাঞ্চনে গা ভাসিয়েছিলেন সেটা সম্বন্ধে দলকে সজাগ করার জন্য করছিলাম। এবার ফলেন পরিচীয়তে। পুরভোটের ফলের জন্য প্রতীক্ষায় থাকব। আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!’’ এর পরই তথাগতের দল ছাড়া নিয়ে জল্পনা জোরদার হয়েছে।

শনিবার সকালেই টুইট করে দল ছাড়ার জল্পনা উস্কে দেন তথাগত। তা নিয়ে ‘পাগলা দাশু’-র সংলাপ উদ্ধৃত করে কটাক্ষ করেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এর পরেই তথাগত রায়কে এক হাত নেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ। দিলীপ বলেন, ‘‘উনি দলে থাকতেই বা পার্টির কী লাভ হয়েছে, আমার তো জানা নেই।’’ এর পরই তাঁর সংযোজন, ‘‘উনি কী করবেন, তা ওঁর সিদ্ধান্ত। ওঁকে নিয়ে আমার ভাবার সময় নেই। আমি আমার দল এবং দলের কর্মীদের নিয়ে ভাবি।’’ তিনি আরও বলেন, ‘‘উনি একটা সময় পার্টি করতেন। তখন আমি দলের দায়িত্বে ছিলাম না। এর পর আমি যখন দায়িত্বে আসি, উনি তখন রাজ্যপাল। ফলে ওঁর সঙ্গে কাজ করার সুযোগ হয়নি। আর এখন উনি কী করছেন, তা সবাই দেখতে পাচ্ছেন। উনি থেকেই বা কী লাভ হচ্ছে।’’


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)