অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আশীর্বাদ করে কেঁদে ফেললেন সুব্রত বক্সি

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আশীর্বাদ

জাস্ট দুনিয়া ব্যুরো: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আশীর্বাদ করেছেন তাঁর নতুন দায়িত্ব পাওয়ার পর। অভিষেকও ছোট থেকে যাঁদের দেখে বড় হয়েছেন, পদ পেয়ে তাঁদের থেকে মুখ ঘুরিয়ে রাখেননি বরং তাঁদের কাছে গিয়ে গিয়ে সকলের আশীর্বাদ নিচ্ছেন। আগের দিন তিনি গিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়ের কাছে। তাঁর সঙ্গে দীর্ঘ সময় কাটান। তাঁর হাত ধরেই রাজনীতি শিখেছেন অভিষেক। সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে কতটা উন্নতি করেছেন, সেটা খালি চোখেও দেখা যাচ্ছে। তাই যুব তৃণমূল থেকে যখন সর্ব ভারতীয় তৃণমূলের গুরু দায়িত্ব কাঁধে এল তখন সবার আগে সেই মানুষগুলোর কাছে ছোটেন অভিষেক।

পার্থ চট্টোপাধ্যায় মন ভরে আশীর্বাদ করেছেন দলের পরবর্তী প্রজন্মের নেতাকে। বোঝাই যাচ্ছে একদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে তৈরি তৃণমূল কংগ্রেসের ব্যাটন পুরোপুরি উঠবে অভিষেকের হাতেই। এদিন অভিষেক গিয়েছিলেন সুব্রত বক্সির কাছে তাঁর আশীর্বাদ নিতে। আর তাঁকে জড়িয়ে কেঁদে ফেললেন সুব্রত বক্সি।

অভিষেক প্রনাম করার সঙ্গে সঙ্গেই তাঁকে সুব্রত বক্সি জরিয়ে ধরেন। এর পর তিনি বলেন, ‘‘মমতাদি তোকে আশীর্বাদ করেছেন। নিজের জীবনে যতটুকু আছে তোকে উজার করে দেব।’’ অভিষেক বলেন, ‘‘আপনাকে সুস্থ থাকতে হবে।’’ আর সেটা শুনেই আবেগ আর ধরে রাখতে পারেননি সুব্রত বক্সি। তাঁকে কাঁদতে দেখে এবার অভিষেকই তাঁকে ছেলের মতো জরিয়ে ধরেন

এর পর অভিষেক গিয়েছিলেন সুব্রত মুখোপাধ্যায়ের আশীর্বাদ নিতে। প্রথম দিন থেকে এই মানুষগুলো সব রকম ওঠাপড়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থেকেছেন। যখন প্রচুর নেতা, সদস্য নির্বাচনের আগে মুখ ফিরিয়ে নিয়েছিলেন তখন এই মানুষগুলো একইভাবে লড়াই করেছেন। সেই লড়াই সাফল্য পেয়েছে। অভিষেকের থেকে এই সম্মান তাঁদের প্রাপ্যই ছিল। অভিষেকও তাতে কার্পন্য করেননি।

পদ পেয়ে অভিষেক তাঁর ফেসবুক পেজে লেখেন, ‘‘বাংলার মানুষ তৃণমূল কংগ্রেসের ওপর আরও একবার তাদের আস্থা রেখেছে। মানুষের ভালোবাসা ও ভরসার মর্যাদা দিতে আমরা বদ্ধপরিকর। মানুষের স্বার্থ, অধিকার ও নিরাপত্তা সুনিশ্চিত করতে এবং দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে সুরক্ষিত রাখতে তৃণমূল কংগ্রেসের সংগ্রাম অব্যাহত থাকবে। গতকাল তৃণমূল ভবনে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের বিশেষ অধিবেশনে দলের পক্ষ থেকে আমাকে এক নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। সেই দায়িত্ব যথাযথভাবে পালন করতে আমি দৃঢ় প্রতিজ্ঞ। দলের বর্ষীয়ান নেতা, নেত্রীদের আশীর্বাদ ও পরামর্শ আমাকে এই নতুন যাত্রাপথে অগ্রসর হতে উদ্বুদ্ধ করবে। আমার এই নতুন ভূমিকার সূচনালগ্নে দলের তিন অভিজ্ঞ নেতা তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক সংগ্রামের দীর্ঘদিনের শরিক শ্রী সুব্রত বক্সি, শ্রী পার্থ চট্টোপাধ্যায় ও শ্রী সুব্রত মুখোপাধ্যায়ের সাথে সাক্ষাৎ করলাম। তাঁদের সুচিন্তিত পরামর্শ আগামীর লড়াইয়ে পথ দেখাবে।’’

২০১৪ থেকে তৃণমূল যুব কংগ্রেসের সভাপতির পদ সামলেছেন। দীর্ঘ ৭ বছর একই পদ সামলে নিজেকে ক্রমশ অভিজ্ঞ করেছেন। ঝড়ঝাপটা তাঁর উপর দিয়েও কম যায়নি। কম শুনতে হয়নি কটূ কথা। কিন্তু হার মানেননি তিনি। তার ফল পেলেন ৭ বছর পর। শনিবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদ পেলেন তিনি। সোমবার এই পদ পাওয়ার পর প্রথম সাংবাদিক সম্মেলন করবেন অভিষেক। জানাবেন তাঁর পরিকল্পনার কথা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)