মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়-কে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্ত

মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ব্যুরো: মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আদৌ দিল্লি যাচ্ছেন কিনা তা নিয়ে এখনও সঠিকভাবে জানা যায়নি। তবে শুক্রবারই কেন্দ্র সরকারের তরফে আলাপনকে ডেকে পাঠানো হয়েছে দিল্লিতে। ৩১ মে তাঁকে যেতে হবে সেখানে। ছাড়তে হবে রাজ্য সরকারের কাজ, এমনও জানানো হয়েছে। যা নিয়ে রীতিমতো প্রশ্ন উঠছে রাজ্যের অন্দরে। ৩১ মে আলাপন বন্দ্যোপাধ্যায়ের চাকরী জীবনের শেষ দিন হলেও রাজ্যের অনুরোধে তিন মাস তাঁর কর্ম জীবন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। তার মধ্যেই এই ঘটনায় তৈরি হয়েছে সংশয়। জানা যাচ্ছে রাজ্য তাঁকে ছাড়বে না বলেই সিদ্ধান্ত নিয়েছে।

সম্প্রতি ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই ঘুরছেন তিনি। শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক থাকলেও তাতে মমতা যোগ না দিয়ে পাঁচ মিনিটেরও কম সময়ে সাক্ষাৎ করে বেরিয়ে যান। যা মোটেও ভালভাবে নেয়নি কেন্দ্র সরকার। সোশ্যাল মিডিয়ায়ও তার সমালোচনা করতে ছাড়েনি তারা। তার মধ্যেই এই ঘটনা তারই প্রতিফলন বলে মনে করছে রাজনৈতিক মহল।

মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করে তাঁর আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মতামত জানাবেন। তার পরই সাংবাদিক সম্মেলন করার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। তাঁর সেই ভার্চুয়াল সভার কারণ সম্পর্কে জানা যায়নি এখনও। এদিকে জল্পনা তুঙ্গে আলাপন বন্দ্যোপাধ্যায়ের চাকরী নিয়ে। তাঁর চাকরীর যে মেয়াদ বৃদ্ধি করা হয়েছিল সেটা খারিজ হবে নাকি সেই সময়টা তাঁকে কেন্দ্র সরকারের কাজে নিযুক্ত হতে হবে। শুনে নেওয়া যাক কী বলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)