আবার অসুস্থ মদন মিত্র, হাসাপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি যাচ্ছিলেন

আবার অসুস্থ মদন মিত্র

জাস্ট দুনিয়া ব্যুরো: আবার অসুস্থ মদন মিত্র সব পরিকল্পনা বাতিল করে ফিরলেন বাড়িতে। এদিনই হাসাপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি। নাদর মামলায় গ্রেফতার হওয়ার পর থেকেই এসএসকেএম হাসপাতালে ভর্তি ছিলেন তৃণমূল সাংসদ। জামি হয়ে যাওয়ার পরও সঙ্গে সঙ্গে তাঁকে বাড়ি ফেরার অনুমতি দেননি ডাক্তাররা। শেষ পর্যন্ত রবিবার তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়। তাঁকে নিতে সকাল থেকে হাসপাতাল চত্তরে উপস্থিত ছিলেন তাঁর অনুরাগীরা। তাঁকে ঘিরেই চলতে থাকে স্লোগান। তিনিও ছিলেন খোশমেজাজে। পাশাপাশি ছিল একগুচ্ছ প্রোগ্রামও। তার আগে ফেসবুক লাইভও করেন।

এদিন হাসাপাতাল থেকে বেরিয়ে গান গাইতেও শোনা যায় মদন মিত্রকে। লাল ধুতি ও লাল পাঞ্জাবী পরেছিলেন তার আগে যান মাজারে। সেখানে তিনি পৌঁছন হুডখোলা গাড়িতে। নিজেই চালাচ্ছিলেন সেই গাড়ি। সেখান থেকে বেরিয়ে ভবানীপুরে একটু অনুষ্ঠানে অংশ নেন। তার পর সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি। শ্বাসকষ্ট দেখা দেয়। বাইরে অতিরিক্ত গরম হওয়ায় বেশি অসুস্থ হয়ে পড়েন তিনি। রাস্তায় দাঁড়িয়েই চোখে মুখে জল দিতে দেখা যায় তাঁকে।

একটা সময় কথাও বলতে পারছিলেন না। ইনহেলারও নিতে হয় তাঁকে। সেখান থেকে অন্য গাড়িতে তাঁকে তাঁর ভবানীপুরের বাড়িতে নিয়ে যাওয়া হয়। বাইরেই তাঁকে চেয়ারে বসিয়ে প্রাথমিক চিকিৎসা শুরু হয়। এদিন তাঁর কেন্দ্র কামারহাটিতেও যাওয়ার কথা ছিল। কিন্তু অসুস্থ হয়ে পড়ায় সেখানে যাওয়া বাতিল করেছেন। তিনি পরে জানান,  তিনি কামারহাটির মানুষদের কাছে যেতে পারছেন না। দ্রুত সুস্থ হয়ে তিনি সেখানকার মানুষদের কাছে ফিরবেন। একটু সুস্থ হয়ে আবার ফেসবুক লাইভ করে নিজের পরিকল্পনার কথা জানান তিনি।

সম্প্রতি নারদ মামলায় ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, শোভন‌ চট্টোপাধ্যায়ের সঙ্গে গ্রেফতার করা হয়েছিল মদন মিত্র কেও। প্রথমে জেল এবং তার পর গৃহবন্দি থাকার নির্দেশ দেয় আদালত। শেষ পর্যন্ত শুক্রবার শর্তসাপেক্ষে অন্তর্বর্তী জামিন পান চার হেভিওয়েট নেতা।

শুক্রবার হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ শুনানি শেষে চার হেভিওয়েট নেতাকে অন্তবর্তী জামিন দেয়। এই নিয়ে বৃহত্তর বেঞ্চে তিনদিন শুনানি হল মামলাটির। সোমবারের পর বৃহস্পতিবার শুনানি হয়েছিল। শেষ পর্যন্ত শুক্রবার আশার কথা শোনাল আদালত। ২ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেওয়া হয় রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, সাংসদ মদন মিত্র ও প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে। তবে জামিন হলেও এই মামলার শুনানি যেমন চলছিল তেমন চলবে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)