বুধবার থেকে শহরে চলবে স্পেশ্যাল মেট্রো, সারা দিনে মোট ১২টা, সাধারণের জন্য নয়

বুধবার থেকে শহরে চলবে স্পেশ্যাল মেট্রোবুধবার থেকে শহরে চলবে স্পেশ্যাল মেট্রো

জাস্ট দুনিয়া ডেস্ক: বুধবার থেকে শহরে চলবে স্পেশ্যাল মেট্রো, মঙ্গলবার এমনটাই জানিয়েছেন মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, আগামিকাল থেকে সারা দিনে মোট ৬ জোড়া মেট্রো চলবে। রক্ষণাবেক্ষণের জন্য স্পেশ্যাল ওই মেট্রো রেলে শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরাই উঠতে পারবেন বলে জানিয়েছেন মেট্রো রেল কর্তৃপক্ষ।

ইন্দ্রাণী জানিয়েছেন, ‘মেন্টেন্যান্স স্পেশ্যাল সার্ভিসেস’ হিসাবে সকালে ৬টি এবং বিকেলে ৬টি মেট্রো চলবে। কবি সুভাষ এবং দমদমের মধ্যে চলবে ওই ১২টি মেট্রো। সকাল ১০টা, ১০টা ৩০ মিনিট এবং ১০টা ৪৫ মিনিটে দমদম এবং কবি সুভাষ থেকে মেট্রো ছাড়বে। বিকেলেও ৪টে ৩০ মিনিট, ৫টা এবং ৫টা ৩০ মিনিটে ওই দুই স্টেশন থেকে মেট্রো ছাড়বে। আপাতত সপ্তাহে ৬ দিন অর্থাৎ সোম থেকে শনিবার পর্যন্ত এই পরিষেবা মিলবে।


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

তবে সাধারণ মানুষ মেট্রোয় উঠতে পারবেন না। মেট্রো কর্মীদের পাশাপাশি জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরাই আপাতত মেট্রোয় উঠতে পারবেন। স্বাস্থ্যকর্মী, ব্যাঙ্ক, পুলিশ এবং সংবাদমাধ্যমের সঙ্গে যুক্তরাই আপাতত মেট্রোয় উঠতে পারবেন। সে ক্ষেত্রে তাঁদের পরিচয়পত্র দেখাতে হবে। স্মার্ট কার্ড ব্যহার করে আপাতত তাঁরা ওই ৬ জোড়া মেট্রোয় উঠতে পারবেন।

মেট্রোর বিজ্ঞপ্তি…

কোভিড পরিস্থিতির কারণে রাজ্যে জুড়ে নানা বিধিনিষেধ চলছে। সেই নিষেধের আওতায় বন্ধ লোকাল ট্রেন-সহ মেট্রো এবং গণপরিবহণ ব্যবস্থা। তিন দফায় ওই বিধিনিষেধ বাড়ানো হয়েছে। এখনও পর্যন্ত শেষ দফা বাড়ানো হয়েছে ১৬ থেকে ৩০ জুন পর্যন্ত। সোমবারই নবান্নে বৈঠকের পর রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছিলেন, লোকাল ট্রেন এবং মেট্রো চলাচল বন্ধ থাকবে। রেল কর্তৃপক্ষ যদিও নিজেদের কর্মীদের জন্য স্পেশ্যাল লোকাল ট্রেন চালাচ্ছেন। সেই ট্রেনে জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরাও যাতায়াত করছেন। এ বার সেই পথেই হাঁটল মেট্রো রেল।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)