বৈশাখী শোভন ব্যানার্জি, ফেসবুকে নামবদল, সম্পত্তিরও হাতবদল

বৈশাখী শোভন ব্যানার্জিবৈশাখী শোভন ব্যানার্জি

জাস্ট দুনিয়া ব্যুরো: বৈশাখী শোভন ব্যানার্জি, এই নামেই এখন ফেসবুকে বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ফেসবুকে নামবদল করা হয়েছে বুধবার ভোররাতে। সেখানে লেখা, ‘আমি থেকে আমাদের যাত্রা শুরু হল’। ফেসবুকে বৈশাখী শোভন ব্যানার্জি নামে প্রোফাইল বদলে দেওয়ার পর যখন জল্পনা তুঙ্গে, তখনই শোভন চট্টোপাধ্যায় জানিয়ে দিলেন, এখন থেকে তাঁর সমস্ত স্থাবর এবং অস্থাবর সম্পত্তির ‘মালিক’ বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে শোভনের বিবাহবিচ্ছেদের মামলা চলছে। তবে এখনও সেই মামলার ফয়সালা হয়নি। গত প্রায় সাড়ে তিন বছর ধরে শোভন তাঁর বান্ধবী বৈশাখীর সঙ্গে গোলপার্কের একটি ফ্ল্যাটে থাকেন। যদিও ওই ফ্ল্যাটটি রত্নার প্রয়াত দাদা দেবাশিস দাসের নামে। সম্প্রতি ওই ফ্ল্যাট ছেড়ে দেওয়ার জন্য শোভনকে জানানো হয়েছে। এ ব্যাপারে যদিও কোনও সিদ্ধান্ত হয়নি। তার মধ্যেই শোভন তাঁর সমস্ত সম্পত্তি বৈশাখীকে দিয়ে দিলেন।


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

এ প্রসঙ্গে শোভন সংবাদমাধ্যমে বলেন, ‘‘আমার স্থাবর অস্থাবর সম্পত্তির শুধু পাওয়ার অব অ্যাটর্নি নয, সব কিছু লিখে দিয়েছি বৈশাখীকে। আমার অবর্তমানে নয়, এখন থেকেই সব কিছুর অধিকারী বৈশাখী।’’ কেন আচমকা এই সম্পত্তির হাতবদল? শোভনের যুক্তি, ‘‘দুঃসময়ে আমার পাশে ছিল বৈশাখী। আমার সব কিছুই এখন ওঁর। এই সম্পর্ককে আমি মর্যাদা দিতে চাই।’’

কিছু দিন আগে পর্যন্তও নিজেদের সম্পর্ককে ‘বন্ধুত্ব’ বলেই ব্যাখ্যা করতেন শোভন-বৈশাখী। শোভনকে কখনও ‘শোভনদা’, কখনও বা ‘শোভনবাবু’ বলে সম্বোধন করতেন বৈশাখী। কিন্তু সম্প্রতি ফেসবুকে একাধিক ভিডিয়ো প্রকাশ করেছেন বৈশাখী। সেই আড্ডায় শোভনকে একাধিক প্রশ্ন করেছেন তিনি। সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, বৈশাখী ‘শোভন’ অথবা ‘কানন’ নামে ডাকছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে। তবে কি তাঁদের দু’জনের মধ্যে সম্পর্কের রসায়নে কোনও বদল হল?

ফেসবুকে নামবদল করে বৈশাখী শোভন ব্যানার্জি লেখা প্রসহ্গে প্রকাশ্যে কোনও মন্তব্য করতে নারাজ শোভন-পত্নী রত্না। বেহালা পূর্বের সদ্য জেতা বিধায়ক রত্নার কথায়, ‘‘আমি ওঁদের বিষয়ে আর কোনও মন্তব্য করব না। খবরে থাকতে চেয়ে ওঁরা এ সব কাণ্ড ঘটাচ্ছেন!

শোভন কী বলছেন তাঁর স্ত্রী রত্না সম্পর্কে? তাঁর কথায়,  ‘’২২ বছর আগে রত্নাদেবীকে যখন বিয়ে করেছিলাম, প্রাপ্য সব অধিকারই তাঁকে দিয়েছিলাম। কিন্তু অধিকারের তিনি অপব্যবহার করেছেন। আমাকে তিনি পিছন থেকে ছুরি মেরেছেন। আমার অজ্ঞাতে অনেক কিছু করেছেন। তাঁর জীবনযাত্রা, ব্যভিচারিতার জন্যই সম্পর্ক থেকে বেরিয়ে আসি আমি। আমি কিন্তু সে রকম কিছুই করিনি। যা করেছি আইনি পথেই করেছি।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)