দিল্লি, মুম্বই-সহ ছ’টি শহর থেকে কলকাতার সরাসরি উড়ানে সম্মতি রাজ্যের

দিল্লি, মুম্বই-সহ ছ’টি শহর থেকে কলকাতার সরাসরি উড়ানে সম্মতি

জাস্ট দুনিয়া ব্যুরো: দিল্লি, মুম্বই-সহ ছ’টি শহর থেকে কলকাতার সরাসরি উড়ানে সম্মতি দিল রাজ্য। বুধবার নবান্নের সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দিল্লি, মুম্বই, চেন্নাই, আমদাবাদ, পুণে এবং নাগপুর— এই ছ’টি শহর থেকে সরাসরি উড়ান চলাচলে নিষেধাজ্ঞা ছিল। পুণে, নাগপুর এবং আমদাবাদের মধ্যে সরাসরি খুব বেশি উড়ান না থাকলেও প্রতি দিন দিল্লি, মুম্বই এবং চেন্নাইয়ে বেশ কিছু উড়ান যাতায়াত করত। প্রবল করোনা সংক্রমিত ওই শহরগুলি থেকে যাত্রীরা কলকাতায় এলে এখানেও সংক্রমণ ব্যাপক হারে ছড়াবে, এই যুক্তিতে জুলাইয়ের গোড়ায় রাজ্যের তরফে কেন্দ্রকে চিঠি দিয়ে ওই ছ’টি শহর থেকে কলকাতার সরাসরি উড়ান বন্ধ করতে বলা হয়।

বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

সেই অনুরোধ মেনে কেন্দ্র গত ৬ জুলাই নিষেধাজ্ঞা জারি করে। ৩১ অগস্ট পর্যন্ত ওই নিষেধাজ্ঞা বলবৎ। প্রায় দু’মাস বন্ধ থাকার পর দিল্লি, মুম্বই-সহ ছ’টি শহর থেকে কলকাতার সরাসরি উড়ানে সম্মতি মিলল

মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেও একটি বিষয়ে সংশয় কাটেনি। ওই ছ’টি শহর থেকে সপ্তাহে সর্বাধিক তিনটি উড়ান চলবে না কি তিন দিন উড়ান চলবে, উড়ান সংস্থাগুলির কাছে তা স্পষ্ট হয়নি। তারা রাজ্য সরকারের কাছে এ বিষয়ে স্পষ্ট ভাবে জানতে চেয়েছে। যদিও কলকাতা থেকে দিল্লি বা অন্য শহরে যাওয়ার ক্ষেত্রে উড়ান সংখ্যায় কোনও বাধ্যবাধকতা থাকছে না। কারণ এই নিষেধাজ্ঞা কলকাতায় উড়ে আসা বিমানের উপরেই ছিল।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)