শোভন ও বৈশাখী কথা দিয়েও নেই মিছিলে, রক্ষাকর্তা কৈলাস-মুকুল

শোভন ও বৈশাখী

জাস্ট দুনিয়া ব্যুরো: শোভন ও বৈশাখী কথা দিয়েছিলেন মিছিলে থাকবেন। মূলত শোভন চট্টোপাধ্যায়কে সামনে রেখেই বিজেপি বন্দর এলাকায় ওই রোড শোয়ের আয়োজন করে। কিন্তু রাজনৈতিক সেই রোড শোয়ে বাজল ডিজে বক্স। তারই সুরে-তালে নাচগান করতে দেখা গেল বিজেপি কর্মী-সমর্থকদের।

বিজেপির তরফে ঘোষণা করা হয়েছিল, সোমবার দুপুরে কলকাতার প্রাক্তন মেয়র শোভন ও বৈশাখী-কে নিয়ে রোড শো করবেন এ রাজ্যে বিজেপি-র কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। ওয়াটগঞ্জ থানা এলাকার অরফ্যানগঞ্জ থেকে মিছিল শুরু হয়ে মাঝেরহাট, মহাবীরতলা, টালিগঞ্জ, হাজরা ঘুরে বিজেপি-র রাজ্য দফতরে তা শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এত ঢাকঢোল বাজানো হলেও শোভন ও বৈশাখী কিন্তু আসেননি।


আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

অরফ্যানগঞ্জ থেকে হেস্টিংস মিছিল হবে, ঠিক ছিল। শোভন ও বৈশাখীর ছবি সম্বলিত ফ্লেক্স টাঙিয়ে মঞ্চ তৈরি করা হয়। কিন্তু দুপুর থেকেই তাঁদের অনুপস্থিতি নিয়ে জল্পনা শুরু হয়। শোভন ও বৈশাখী-র গরহাজিরা নিশ্চিত হয়ে যাওয়ার পরে মিছিল আয়োজক নেতাদের মানরক্ষার বিষয়টি বড় হয়ে ওঠে। শেষমেশ মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়-সহ কয়েক জন নেতা এলে মিছিল শুরু হয়।

পরে জানা গিয়েছে, শারীরিক ভাবে অসুস্থ ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। আগের দিন রাতে শোভন ও বৈশাখী ভুবনেশ্বর থেকে ফিরেছেন বলে জানা যায়। শোভনের জ্বর বলে জানিয়েছে তাঁর ঘনিষ্ঠ মহল। আর সে কারণেই বিজেপি-র মিছিলে যোগ দিতে পারেননি দু’জ‌নে। এ বিষয়ে তাঁরা দলের কাছে ক্ষমাপ্রার্থীও বলে জা‌নিয়েছেন বৈশাখী।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)