Shootout At Dumdum: দমকল কর্মীকে ডেকে নিয়ে গুলি, লক্ষ্যভ্রষ্ট

Shootout At Dumdum

জাস্ট দুনিয়া ব্যুরো: মঙ্গলবার সাত সকালে দমদমে এক ব্যক্তি লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাটি ঘটেছে এদিন সকাল সাড়ে সাচটা নাগাদ (Shootout At Dumdum)। দমদমে যে দমকল কেন্দ্র রয়েছে তাঁর কাছেই ঘটে ঘটনা। তার পাশেই রয়েছে দমদম পুরসভা। দমকল কেন্দ্রেরই কর্মী স্নেহাশিস রায়। অফিসের বাইরে নিজের বাইক নিয়ে যখন তিনি বেরচ্ছিলেন তখন তাঁর দিকে এগিয়ে আসে এক যুবক। তার পিঠে চিল একটি ব্যাগ। সেই যুবক নাকি স্নেহাশিসকে জানায়, সে তাঁর কাছে ক্ষমা চাইতে চায় কারণ অতীতে কখনও তাঁর সঙ্গে ঝামেলায় জড়িয়েছিল সে।

আর সে কারণেই তাঁকে একটি কোণায় ডেকে নিয়ে গিয়ে হঠাৎই গুলি চালায় কিন্তু সে লক্ষ্যভ্রষ্ট হয়। তাতেই প্রাণে বাঁচেন দমকল কর্মী। অকৃতকার্য হয়ে সেখান থেকে পালিয়ে যায় সে। পুলিশ এখনও তার নাগাল পায়নি। তবে কেন এমন ঘটনা ঘটন তা নিয়ে ধন্দে পুলিশ এবং স্নেহাশিস। স্নেহাশিসের কোনও ভাবেই এই যুবককে চেনা লাগেনি। সঙ্গে রয়েছে আতঙ্কও। যুবক যে তাঁকে মারার লক্ষ্য নিয়েই সেখানে পৌঁছেছিল তা স্পষ্ট। কিন্তু কেন? ঘুরছে সেই প্রশ্নই।

কবে কোথায় কীভাবে সেই যুবকের সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়েছিল মনে করতে পারেননি স্নেহাশিস। এমন কী ঝামেলা হয়েছিল যাতে তাঁর উপর এভাবে হামলা চালাতে পারে কেউ সেটাও ভেবে পাচ্ছেন না তিনি। আক্রমণকারী যুবককে খুঁজে পেলে তবেই এই রহস্য উন্মেচন হবে বলে মনে করা হচ্ছে। খোঁজ চলছে তার। ধন্দে রয়েছে পুলিশও। পুরো ঘটনা ঘিরে গোটা এলাকায় ছড়িয়ে পড়েছে আতঙ্ক।

এমনটা আমেরিকায় শোনা যায় প্রায় প্রতিদিনই। সম্প্রতি তার আধিক্য বেড়েছে বই কমেনি। যখন, তখন, যে কেউ, যে কোনও জায়গায় বন্দুক বের করে গুলি চালাচ্ছে। সে স্কুল হোক বা মল, সিনেমা হল হোক বা খোলা রাস্তা—বন্দুকবাজের হামলায় সম্প্রতি প্রচুর মানুষ আহত হয়েছেন, মৃত্যুও হয়েছে অনেকের। তবে আমেরিকা ও ভারতের আগ্নেয়াস্ত্র ব্যবহারের আইনে পার্থক্য রয়েছে। যে কেউ বন্দুক ব্যবহার করতে পারে না এ দেশে। তা হলে কোথা থেকে বন্দুক পেল এই যুবক সেটাও বড় প্রশ্ন এই ক্ষেত্রে। সেই যুবকের পরিচয় জানা গেলেই পুরো বিষয়টিতে আলোপাত করা সম্ভব হবে পুলিশের পক্ষে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle