বুলবুল অতিপ্রবল ঘূর্ণিঝড় হয়ে আছড়ে পড়তে পারে শনিবার মধ্যরাতে

বুলবুল অতিপ্রবল ঘূর্ণিঝড়বুলবুল অতিপ্রবল ঘূর্ণিঝড়

জাস্ট দুনিয়া ডেস্ক: বুলবুল অতিপ্রবল ঘূর্ণিঝড় হয়ে শনিবার মধ্যরাতেই আছড়ে পড়তে পারে স্থলভাগে। এমনটাই সতর্ক করেছে আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়া বিজ্ঞানীদের মতে, আগামী কাল মধ্যরাতে এ রাজ্যের সাগর দ্বীপ এবং বাংলাদেশের উপকীলবর্তী খেপুপাড়ার মধ্যবর্তী কোনও অংশে ওই ঝড় আছড়ে পড়ার সম্ভাবনা।

শুক্রবার সকাল থেকে কলকাতার-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলার আকাশ ছিল মেঘলা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুরু হয় ঝিরঝিরে বৃষ্টি। মাঝে মাঝেই হালকা ঝোড়ো হাওয়া। সময় যত গড়িয়েছে হাওয়া ও বৃষ্টির বেগ ততই বেড়েছে।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

অতিপ্রবল ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব পড়ার আশঙ্কায় আগামীকাল শনিবার কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামের সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করেছে শিক্ষা দফতর।

বুলবুল বুলবুল অতিপ্রবল ঘূর্ণিঝড় হয়ে শনিবার আছড়ে পড়ার সম্ভাবনা থাকায় সুন্দরবনের উপকূলবর্তী এলাকা থেকে মানুষজনকে নিরাপদ জায়গায় সরানোর কাজ শুরু করেছে রাজ্য প্রশাসন। বকখালির পর্যটকদের এলাকা থেকে ফেরত চলে আসার কথাও বলা হয়েছে। দিঘা, মন্দারমণি, শঙ্করপুরের মতো জায়গাতেও পর্যটকদের সৈকতে যাওয়া বন্ধ রেখেছে প্রশাসন।

কলকাতায় আগামী কাল প্রবল বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)