নৈহাটিতে বাজেয়াপ্ত বাজি নিষ্ক্রিয় করার সময় ভয়াবহ বিস্ফোরণ

নৈহাটিতে বাজেয়াপ্ত বাজি

জাস্ট দুনিয়া ডেস্ক: নৈহাটিতে বাজেয়াপ্ত বাজি নিষ্ক্রিয় করার সময় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল চুঁচুড়া। কয়েক দিন আগে নৈহাটির দেবকে বেআইনি বাজির কারখানায় বিস্ফোরণে প্রাণ হারান ৫ জন। এর পরই ব্যারাকপুর পুলিশ কমিশনারেট ওই এলাকার বেআইনি বাজি কারখানাগুলিতে অভিযান চালায়। বাজেয়াপ্ত করা হয় কয়েক টন বাজি এবং মালমশলা।

গত কয়েক দিন ধরেই নৈহাটিতে গঙ্গার ধারে সেই সব বাজি এবং বাজির মালমশলা নিষ্ক্রিয় করা হচ্ছিল। জলের ফেলার আগে তাতে আগুন ধরানো হয়। বিস্ফোরণের আওয়াজ পৌঁছে যাচ্ছিল অন্য পারের চুঁচুড়াতেও। কিন্তু বৃহস্পতিবার দুপুরে সেই বিস্ফোরণের আওয়াজ এতটাই বেশি ছিল, চুঁচুড়া কেঁপে ওঠে।

এলাকাবাসীর দাবি, এত জোরে আওয়াজ হয় যে গোটা এলাকা কেঁপে ওঠে। অনেকের বাড়ির জানলার ভেঙে যায়। এলাকার বাসিন্দারা অভিযোগ জানান অনেক পুরনো বাড়িতে ফাটল দেখা দিয়েছে। চাল উড়ে গিয়েছে কয়েকটি কাঁচা বাড়ির। ইমামবাড়া হাসপাতালের জানলার কাচ ভেঙে পড়েছে। হাসপাতালে থাকা রোগীদের মধ্যে অনেকেই আরও অসুস্থ হয়ে পড়েছেন ওই আওয়াজে।

গোটা ঘটনায় এতটাই আতঙ্ক ছড়ায় যে, চন্দননগর কমিশনারেটের পুলিশ কমিশনার হুমায়ুন কবির নিজে ঘটনাস্থলে যান। পৌঁছয় দমকলও।

অন্য দিকে, একই রকম পরিস্থিতি তৈরি হয়েছে নৈহাটি এলাকাতেও। ক্ষুব্ধ জনতা পুলিশের দু’টি গাড়িতে আগুন লাগিয়ে দেয় বলে জানা গিয়েছে। তবে এ বিষয়ে কিছু বলতে চাননি ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের কর্তারা।

(আরও খবর পড়তে ক্লিক করুন)