করোনা আতঙ্ক নাকি অবসাদ, কী কেড়ে নিল বৃ্দ্ধের জীবন

করোনা আতঙ্ক

জাস্ট দুনিয়া ব্যুরো: করোনা আতঙ্ক আর কী কী করাবে মানুষকে দিয়ে। একদিকে করোনার ভয়কে বুড়ো আঙুল দেখিয়ে মাস্ক ছাড়া ঘুরে বেড়াচ্ছে মানুষ। চৈত্র সেলের বাজার দেখলে তো স্বয়ং করোনাই পালাবে। কিছু থেমে নেই মানুষের। তার মধ্যেই হু হু করে বেড়ে চলেছে এই ভাইরাসের সংক্রমণ। বাড়িতে বাড়িতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। একদিকে যেমন ভয় নেই অন্য জাঁকিয়ে বসেছে ভয়। ‘‘এই বুঝি আমারও করোনা হল।’’ আর তা থেকে বাঁচতে মানুষ যে মৃত্যু ডেকে আনতে পারে তা কে জানত। হ্যাঁ, এমনটাই ঘটেছে এই শহরে। যে শহর সব থেকে বেশি বিন্দাস থেকেছে করোনা কালে।

বয়স ৮৭। বলতে হবে বাঁচার ইচ্ছে অদম্য। না হলে এই বয়সে বাঁচতে চেয়ে পালাতে গিয়ে কারও মৃত্যু হয়! ৭৭ নম্বর হাজরা রোডের ঘটনা। এই বাড়িতে করোনা হানা দিয়েছে। বাড়ির দুই সদস্য এই ভাইরাসে আক্রান্ত। অসুস্থ ছিলেন তিনি নিজেও। বাড়িতেই সকলে ছিলেন কোয়রান্টিনে। আর তার মধ্যেই রেলিং থেকে কাপড় ধরে ঝুলে পড়লেন বৃদ্ধ। ঘরে থেকে টেরও পেলেন না তাঁর ছেলে-বৌমা। যখন জানতে পারলেন ততক্ষণে সব শেষ।

বোঝাই যাচ্ছে তিনি ওভাবে বাড়ির বাইরে যেতে চাইছিলেন। কারণ হয়তো সামনের দরজা দিয়ে যেতে গেলে বাড়ির লোকেরা বাঁধা দেবে। তাই লুকিয়েই সটান বাইরে পৌঁছে যাওয়ার রাস্তা খুঁজে বের করেছিলেন। আত্মহত্যার পরিকল্পনা থাকলে কাপড় বাঁধতেন না নিশ্চয়। তবুও সেই তত্ব উড়িয়ে দিচ্ছে না স্থানীয় পুলিশ।

বুধবার সকালে হঠাৎই তাঁর প্রতিবেশিরা দেখতে পায়, তিনি কাপড় ধরে বারান্দার রেলিং থেকে ঝুলছেন। তাঁকে উদ্ধারের চেষ্টাও করা হয়। কিন্তু তার আগেই হাত ফসকে যায় বৃদ্ধের। তিনি নীচে দাঁড়িয়ে থাকা একটি গাড়ির উপর পড়ে মাটিতে পড়ে যান। হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

কেন এমন কাণ্ড ঘটালের তিনি তা খতিয়ে দেখছে পুলিশ। ঘরে বন্দ থাকতে থাকতে অবসাদ গ্রাস করেছিল কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের পাঠানো হয়েছে বৃদ্ধের দেহ।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)