Sadhan Pande Died: শেষ সময় ছিলেন মুম্বইয়ের হাসপাতালে

Sadhan Pande Died

জাস্ট দুনিয়া ব্যুরো: প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে (Sadhan Pande Died)। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। প্রাথমিকভাবে কলকাতায় চিকিৎসা চললেও পরে তাঁকে মুম্বইয়ের হাসপাতালে স্থানান্তরিত করা হয়। রবিবার সকালে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সাধান পাণ্ডের শারীরিক পরিস্থিতির কথা জানিয়েছে মেয়ে শ্রেয়া পাণ্ডে মাঝে মাঝেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিতেন। শনিবার তিনি বাবার স্বাস্থ্যের অবনতির কথা জানিয়েছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। দলের নেতার মৃত্যুর খবর পেয়ে টুইট করে সমবেদনা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কংগ্রেস দিয়ে রাজনৈতিক জীবন শুরু করলেও পরবর্তী সময়ে মমতা বন্দ্যোপাধ্যায়ে তৃণমূলে যোগ দেন তিনি। কংগ্রেসের হয়ে বড়তলা কেন্দ্র থেকে ৬ বার জিতেছিলেন তিনি। এর পর তৃণমূলের হয়ে টানা তিনবার মানিকতলা বিধানসভায় জেতেন। তৃণমূল সরকারে তিনি ছিলেন ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্বে। তাঁর অধিনে এই দফতর প্রশংসা কুড়িয়েছিল অনেক। এবার জিতলেও অবশ্য অসুস্থতার কারণে তাঁকে কোনও দায়িত্ব দেওয়া হয়নি। তবে রাখা হয়েছিল মন্ত্রীসভায়।

তাঁর ছেড়ে যাওয়া দফতর এখন সামলান মানস ভুঁইঞা। রবিবারই মুম্বই থেকে সাধন পাণ্ডের দেহ উড়িয়ে আনা হয় কলকাতায়। রাখা হবে পিস হেভেনে। সোমবার সকালে নিয়ে যাওয়া হবে বাড়িতে। সেখান থেকে বিধানসভায় রাখা হবে শেষ শ্রদ্ধাজ্ঞাপনের জন্য। তাঁর মৃত্যুতে সোমবার অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। সোমবার রাজ্যের সব সরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস দুপুর ২টোর পর ছুটি দিয়ে দেওয়া হবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)